ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে নয়: ওবায়দুল কাদের

বৃহস্পতিবার, আগস্ট ১, ২০১৯,৯:২৬ পূর্বাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ডেঙ্গু পরিস্থিতি এটি মোকাবিলা করা কঠিন, কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে নয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন। আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিএটা মোকাবিলায় । ওবায়দুল কাদের মন্তব্য করেন ডেঙ্গু শুধু বাংলাদেশ নয়, বিশ্বের বিভিন্ন দেশে দেখা দিয়েছে।

আজ বৃহস্পতিবার জাতীয় শোক দিবস উপলক্ষে আগস্ট মাসব্যাপী বঙ্গবন্ধুর ওপর চিত্রপ্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা জানান সাংবাদিকদের প্রশ্নের উত্তরে । শিল্পকলা একাডেমির চিত্রশালায় আওয়ামী যুবলীগ এ অনুষ্ঠানের আয়োজন করে।

স্বাস্থ্যমন্ত্রীর ডেঙ্গু পরিস্থিতিতে বিদেশ সফর বিষয়ে সেতুমন্ত্রী বলেন, স্বাস্থ্যমন্ত্রী বিদেশে থাকলেও থেমে থাকেনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজ । এখন মোবাইলেও নির্দেশনা দেওয়া যায়। তিনি (স্বাস্থ্যমন্ত্রী) জরুরি কাজে বিদেশে যেতে পারেন, বিনা অনুমতিতে তিনি যাননি। একজন মন্ত্রীই শুধু মন্ত্রণালয় নয়, তিনি  চলে এসেছেন দেশে।  

ওবায়দুল কাদের বলেন, ডেঙ্গু শুধু বাংলাদেশ নয়, দেখা দিয়েছে বিশ্বের বিভিন্ন দেশে । ফিলিপাইনে এ পর্যন্ত ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ৮শ জনের, আক্রান্ত হয়েছে এক লাখ । তারা জাতীয় দুর্যোগ ঘোষণা করেছে। ভিয়েতনামেও ছড়িয়ে পড়েছেডেঙ্গু । ভারতে কম আছে, ইন্দোনেশিয়ায় অনেক বেশি, থাইল্যান্ডে ছড়িয়ে পড়েছে, সিঙ্গাপুরে অনেকে আক্রান্ত।

তিনি বলেন, আমরা যা সত্য তা স্বীকার করে  কাজ করছি মোকাবিলায়। অবস্থা অ্যালার্মিং। মোকাবিলা করা কঠিন। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে নয়। আমরা এটা মোকাবিলা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আমরা সাহস রাখি শেখ হাসিনার নেতৃত্বে পরিস্থিতি মোকাবিলা করবো।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে