জেদ্দায় দুর্দশাগ্রস্ত প্রবাসী বাংলাদেশিদের সহায়তায় বাংলাদেশ মিশন

মঙ্গলবার, এপ্রিল ১৪, ২০২০,৬:১১ পূর্বাহ্ণ
0
14

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষিতে সৌদি আরবের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হওয়ায় জেদ্দা ও পশ্চিমাঞ্চলে যে সকল প্রবাসী বাংলাদেশি খাদ্য সংকটে পড়েছেন; বিশেষ করে কর্মহীন হয়ে পড়ায় যারা প্রচন্ড আর্থিক সমস্যার সম্মুখীন হয়েছেন তাদের মাঝে জেদ্দাস্থ কনস্যুলেট জেনারেল বিশেষ সহায়তা কার্যক্রম শুরু করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে এ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

          করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সৌদি আরবে লকডাউন এবং কারফিউ জারি করা হয়েছে। এ অবস্থায় সৌদি সরকারের বিশেষ অনুমতি নিয়ে আজ থেকে জেদ্দায় বাংলাদেশের কনসাল জেনারেল ফয়সল আহমেদ এবং তাঁর সহকর্মীবৃন্দ বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেবার কার্যক্রম শুরু করেছেন। এ সময় প্রবাসীদের নিজ বাড়িতে অবস্থান করারও পরামর্শ দেওয়া হচ্ছে।

          ইতোমধ্যে জেদ্দাস্থ কনস্যুলেট জেনারেল জেদ্দা ও পশ্চিমাঞ্চলে দুর্দশাগ্রস্ত  প্রবাসী বাংলাদেশিদের তথ্য কনস্যুলেটকে সরবরাহ করার আহ্বান জানিয়েছেন। এ প্রেক্ষিতে বিপুল সংখ্যক প্রবাসী সাহায্যের জন্য আবেদন করেছেন। বিপদগ্রস্ত যেসব প্রবাসী এখনো আবেদন করেননি তাদের অবিলম্বে আবেদন করার আহ্বান জানিয়েছেন জেদ্দায় বাংলাদেশের কনসাল জেনারেল।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে