প্রকল্প বাস্তবায়নে গুণগতমানে কোনো ছাড় নয় : সমাজকল্যাণ মন্ত্রী

মঙ্গলবার, সেপ্টেম্বর ২১, ২০২১,১২:৩৫ অপরাহ্ণ
0
20

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, সরকারি বিধি মোতাবেক সঠিক পদ্ধতিতে উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করতে হবে। প্রকল্প বাস্তবায়নে গুণগতমানে কোনো ছাড় দেয়া হবে না।

মন্ত্রী গতকাল বিকালে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ২০২০-২০২১ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচিভুক্ত উন্নয়ন প্রকল্পসমূহের জুন/২০২১ পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

সভায় অন্যান্যের মধ্যে ভার্চুয়ালি যুক্ত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু ও সমাজকল্যাণ সচিব মাহফুজা আখতার।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাশা পূরণে আমাদের এগিয়ে আসতে হবে। তাঁর প্রত্যাশা অনুযায়ী আমাদের কাজ করতে হবে। প্রকল্প বাস্তবায়নের ধীরগতি গ্রহণযোগ্য হবে না। কাজের গতি ত্বরান্বিত করতে হবে।

প্রকল্প বাস্তবায়নে নানাবিধ চ্যালেঞ্জ থাকায় মন্ত্রী বলেন, বিদ্যমান চ্যালেঞ্জ সাথে নিয়ে নির্দিষ্ট সময়ের মধ্যে প্রকল্প বাস্তবায়ন করতে হবে। মন্ত্রী প্রবীণ নাগরিকদের জন্য দেশের ৮টি বিভাগের আটটি শিশু নিবাসে ২৫ শয্যাবিশিষ্ট শান্তি নিবাস প্রকল্পটি যথাসময়ে বাস্তবায়ন করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনানুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ বাস্তবায়ন করতে হবে। একজনকে একাধিক প্রকল্পের পরিচালক যেন করা না হয় সে দিকে লক্ষ্য রাখতে হবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে