সাড়ে ৯শ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ

সোমবার, জুলাই ২০, ২০২০,৪:৫৩ পূর্বাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন,কবে করোনাকালের থাবা অন্তিম হবে জানিনা।এই ক্রান্তিকালেও মানবতার হাহাকার সুস্থ বিবেককে কষ্ট দেয়। তবে কষ্ট মেনে নিয়ে যদি শুদ্ধাচারী জীবনযাপন করতে পারি তা হলেই শুধু আমি ও আমরা নয় বিশ্ববাসী আবার জেগে ওঠার শক্তি ফিরে পাবে।

তিনি আরো বলেন অনেক সীমাবদ্ধতা,অর্থ ও জনসংকটের মধ্যেও মুহুর্তের জন্যেও সেবা কার্যক্রম থেমে থাকেনি। তারপরও কিছু সমালোচনা বা দোষ-ত্রুটি থাকতে পারে। যখন আমি দায়িত্ব নিয়ে কথাবলি এর সাথে কাজের মিল আছে এবং থাকবেই। তিনি আরো বলেন, দু:সময় ও প্রতিকূল পরিস্থিতির সুযোগে যারা মানবতাকে জিম্মি করেছে তাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করছি। মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনায় প্রেরণায় মানবতা ও দেশপ্রেমের শক্তিকে সাথে নিয়ে যুদ্ধের ময়দানে আছি এবং থাকবই। করোনা মহামারীর এই সংকটকালে মানবিক সহায়তা নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন তারা অন্যদের জন্য উদাহরণ।

করোনা মানুষের মাঝে মানবতাবোধ জাগ্রত করে দিয়েছে। দেশের মানুষের এই মানবিকতা বোধ পরবর্তী প্রজন্মের কাছে শিক্ষনীয় হয়ে থাকবে। এই মানবিকতাবোধ যেন চির জাগ্রত থাকে। বাঙালি সাহসী জাতি, বিভিন্ন প্রতিকূলতার মধ্য দিয়ে সাহসিকতার সাথে প্রাকৃতিক দূর্যোগ ও করোনাকে মোকাবেলা করছে।

গতকাল রবিবার বিকালে চান্দগাঁও দারিদ্র বিমোচন মহিলা সমিতির সদস্য ও আনন্দ স্কুল শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণকালে মেয়র এসব কথা বলেন। সিটি মেয়র আরো বলেন, ত্রাণ নিয়ে সাময়িক কষ্ট লাঘব হলেও তার উপর জীবিকার দীর্ঘস্থায়ী নিরাপত্তা নির্ভর করে না। জীবিকা ছাড়া জীবন অচল। নিরাপদ ও নিশ্চিত জীবন জীবিকার জন্য সমন্বয়,শৃঙ্খলা ও দায়িত্বশীলতা অপরিহার্য।

তিনি বলেন, মনে রাখতে হবে হতাশা হচ্ছে আগাম মৃত্যুর অশনি সংকেত, আর আশা হচ্ছে বেঁচে থাকার আলো ও শক্তি। এই আলো দেখতে ও শক্তি অর্জনে জ্ঞান-বিজ্ঞাণ-মেধা ও মনের প্রয়াস থেমে নেই।

চান্দগাঁও দারিদ্র বিমোচন মহিলা সমিতির ৫শ পরিবারের মঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণকালে কাউন্সিলর মোহাম্মদ আজম, সিটি মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, সমিতির উপদেষ্টা কে এম শহীদুল্লাহ, সভাপতি সিরাজুন নূর বেগম, সাধারণ সম্পাদক রাশেদা বেগম,মো. মিজান ও আনন্দ স্কুলের সাড়ে ৪শ শিক্ষার্থীর মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে স্কুলের শিক্ষিকা শান্তা আক্তার, বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মিজান, বিপণী বিতান কর্মচারী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গীর, এস এম মামুনুর রশিদ প্রমূখ উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে