ময়মনসিংহে হত্যা মামলায় ১০ আসামির ফাঁসির রায়

মঙ্গলবার, ডিসেম্বর ২৪, ২০১৯,৮:২৫ পূর্বাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ময়মনসিংহের নান্দাইলে এক যুগ আগে ওষুধের দোকানি মাজহারুল ইসলাম পল্টন হত্যার ঘটনায় ১০ আসামির ফাঁসির রায় দিয়েছেন আদালত। ঢাকার এক নম্বর দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান মঙ্গলবার (২৪ ডিসেম্বর) এ মামলার রায় ঘোষণা করেন। এসময় অপরাধে সংশ্লিষ্টতা প্রমাণ না হওয়ায় আসামিদের মধ্যে সাতজনকে বেকসুর খালাস দেন তিনি।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- আবুল কাশেম ওরফে বাচ্চু মেম্বার, একলাছ উদ্দিন ওরফে জুয়েল, কবির মিয়া, বাদল মিয়া, ফারুক মিয়া, আবুল কাশেম, রুমা আক্তার, আবুল কালাম আজাদ ওরফে পিনু ডাক্তার, চন্দন, শুক্কুর আলী ওরফে আশ্রাফ আলী। এদের মধ্যে ফারুক মিয়া ও রুমা আক্তার পলাতক।

খালাসপ্রাপ্ত আসামিরা হলেন- বদরুল আলম ওরফে বদরুল, আফতাব উদ্দিন ওরফে আক্রাম আলী, ইসমাইল হোসেন, কাজল মিয়া, রফিক, আবু সিদ্দিক ও দুলাল।

মামলার বিবরণী থেকে জানা যায়, ২০০৭ সালের ২৮ ফেব্রুয়ারি দিবাগত রাত থেকে ১ মার্চ সকাল পর্যন্ত সময়ের মধ্যে পল্টনকে তার ওষুধের দোকানে মাথা ও কপালে আঘাত করে খুন করা হয়। দোকানের ভিতরে বাঁশের খুঁটির সঙ্গে গামছা দিয়ে মরদেহ বেঁধে রেখে দোকানে তালা দিয়ে চলে যায় খুনিরা।

ঘটনায় পল্টনের বোন বিউটি আক্তার ১ মার্চ নান্দাইল থানায় মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে ২০০৮ সালের ৩১ জানুয়ারি ১৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা নান্দাইল থানার ওসি জসিম উদ্দিন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে