ভারত সীমান্তে বাংলাদেশি যুবককে পিটিয়ে ও কুপিয়ে হত্যা

মঙ্গলবার, নভেম্বর ২৬, ২০১৯,৬:০৩ পূর্বাহ্ণ
0
44

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার চারুলিয়া সীমান্তের বিপরীতে ভারতীয় অংশে বাংলাদেশি এক যুবককে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়েছে। নিহত ওই যুবকের নাম গনি মিয়া (২৫)। তিনি চারুলিয়া গ্রামের আবু তাহেরের ছেলে। আজ মঙ্গলবার ভোররাতে সীমান্ত এলাকা থেকে মুমূর্ষু অবস্থায় তাঁকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয়রা জানায়, গতকাল সোমবার (২৫ নভেম্বর) রাতে গরু আনার উদ্দেশে ভারতের অভ্যন্তরে প্রবেশ করেন আব্দুল গনি। এ সময় কয়েকজন ভারতীয় নাগরিক তাকে ধরে বেদম মারধর করেন। পরে বিএসএফর হাতে তুলে দেওয়া হয় তাঁকে। এরপর বিএসএফ সদস্যরাও তাকে মারধর করে বাংলাদেশের সীমানায় ফেলে রাখে। ভোর রাতে সীমান্ত এলাকার লোকজন তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে আসেন।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের চিকিৎসক ডা. সোহরাব হোসেন বলেন, ‘ভোর ৬টা ৩০ মিনিটে তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে আসা হয়। তবে তার আগেই মারা যান ওই যুবক। অতিরিক্ত রক্তক্ষরণের কারণে তাঁর মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।’ 

চুয়াডাঙ্গা-৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পরিচালক মোহাম্মদ খালেকুজ্জামান বলেন, ‘চারুলিয়া সীমান্তে একজনকে পিটিয়ে মেরে ফেলার ঘটনা শুনেছি। তার বিরুদ্ধে আগেও অবৈধপথে ভারতে গরু আনতে যাওয়ার অভিযোগ রয়েছে। এ ব্যাপারে তাঁর বিরুদ্ধে মামলা রয়েছে। সেই মামলা এখনো বিচারাধীন। তবে তাঁকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএসএফ জড়িত কি-না, সে ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে। বিএসএফ জড়িত থাকলে আমরা অবশ্যই এর প্রতিবাদ জানাবো।’  

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে