বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদ নেতৃবৃন্দের ‘বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ১৪২৪’-এ যোগদান

বৃহস্পতিবার, জুলাই ১, ২০২১,৮:৪৬ অপরাহ্ণ
0
40

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নিজস্ব সংবাদদাতা : গত ১ মার্চ ২০১৮ তারিখে ‘বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক ১৪২৩’ বিতরণের সুদীর্ঘ তিন বছর তিন মাস বিশ্বব্যাপী কোভিড-১৯ তথা করোনা ভাইরাসের সংক্রমণজনিত মহামারীর কারণে বন্ধ থাকার পর ‘বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ১৪২৪’ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে কৃষি মন্ত্রণালয়।

গত ২৭ জুন, ২০২১ তারিখে ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে কৃষি মন্ত্রণালয়ের সার্বিক দিক নির্দেশনায় কৃষি তথ্য সার্ভিস-এর সহযোগিতায় বহুকাংখিত ‘বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ১৪২৪’ প্রদান এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কৃষি মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত মুজিব শতবর্ষের স্মারকগ্রন্থ ‘বাণী চিরসবুজ’ ও ‘চিরঞ্জীব’ স্মারকগ্রন্থদ্বয়ের মোড়ক উন্মোচনের এক সাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালি উপস্থিত থাকেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত মাননীয় মন্ত্রী জনাব শ ম রেজাউল করিম এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি, মাননীয় মন্ত্রী, কৃষি মন্ত্রণালয় ও চেয়ারম্যান, ট্রাস্টি বোর্ড, বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ট্রাস্ট। অনুষ্ঠানে শুভেচ্ছা জ্ঞাপন ও পুরস্কারপ্রাপ্ত কৃষি ব্যক্তিত্ব/ প্রতিষ্ঠানের পরিচিতি পাঠ করেন মোঃ মেসবাহুল ইসলাম, সিনিয়র সচিব, কৃষি মন্ত্রণালয়।

স্বাস্থ্যবিধি মেনে ” বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ১৪২৪” প্রদান অনুষ্ঠানে এবারই প্রথম বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদের কার্যনির্বাহী কমিটির সভাপতি কৃষিবিদ বিভূতি ভূষণ সরকার, মহাসচিব মোঃ হামিদুর রহমান, এক নং সিনিয়র সহ-সভাপতি কৃষিবিদ শেখ মোঃ মুজাহিদ নোমানী এবং আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মনিন্দ্রনাথ সিংহ উক্ত অনুষ্ঠানে যোগদান করেন।

প্রসঙ্গত উল্লেখ্য যে, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কৃষি মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত মুজিব শতবর্ষের স্মারকগ্রন্থ ‘চিরঞ্জীব’ শীর্ষক ২৬৫ পৃষ্ঠার বইটিতে কৃষিবিদ শেখ মোঃ মুজাহিদ নোমানী ‘বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক ১৪২৩’ প্রাপ্ত ও ‘জনপ্রশাসন পদক-২০১৮’-এর চূড়ান্ত মনোনয়ন প্রাপ্ত কৃষি সাংবাদিক, উদ্ভাবক, লেখক, অবঃপ্রাপ্ত উপপরিচালক ও জেলা বীজ প্রত্যয়ন অফিসার, এসসিএ(কৃষি মন্ত্রণালয়) এবং সিনিয়র সহ-সভাপতি, বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদ, বাংলাদেশ কর্তৃক লিখিত ‘বীজের মান উন্নয়নে বঙ্গবন্ধু’ শীর্ষক বিশেষ নিবন্ধটি সম্পাদনা পরিষদ কর্তৃক মনোনীত হয়ে প্রকাশিত হয়।

অনুষ্ঠান শেষে ‘বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ১৪২৪’ প্রাপ্ত কৃষক- কৃষাণী, উদ্যোক্তা, কর্মকর্তাবৃন্দ ও প্রতিষ্ঠান প্রধান/ প্রতিনিধিবৃন্দকে তাৎক্ষণিকভাবে অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করেন বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদ বাংলাদেশ এর নেতৃবৃন্দ ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে