করোনা মোকাবিলায় ইয়ুথ মুভমেন্টস ও গিফ্ট ফর গুড-এর সচেতনতামূলক পদক্ষেপ

বুধবার, মার্চ ২৫, ২০২০,৫:০০ অপরাহ্ণ
0
47

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

রহমান রবিন : করোনাভাইরাস বিশ্বব্যাপী মহামারী আকার ধারণ করেছে। করোনার প্রার্দুভাবে উদ্ভূত হচ্ছে ভয়ঙ্কর পরিস্থিতি। আর বাংলাদেশের করোনা পরিস্থিতি মোকাবিলায় ‘সেফটি ফার্স্ট এন্ড হেল্প আদার্স’- এই উদ্দেশ্য নিয়ে সচেতনতামূলক পদক্ষেপ নেয় ইয়ুথ মুভমেন্টস ও গিফ্ট ফর গুড সংগঠন। অলাভজনক এই সংগঠন দুটি গত সোমবার রাজধানীর মিরপুর, হাজারীবাগ, শনির আখড়াসহ ঢাকার বিভিন্ন অঞ্চলে প্রায় ১০০০ নিম্নবিত্ত পরিবারে নিত্যপ্রয়োজনীয় খাবার, স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করেছে। পাশাপাশি করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা তৈরি এবং সতর্কতা অবলম্বনে তাদের উৎসাহিত করেছেন।

বিশেষজ্ঞদের মতে করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্থ হবে দেশের নিম্নবিত্ত মানুষ। তাই দেশের এই জরুরী মুহুর্তে নিম্নবিত্ত মানুষদের কথা চিন্তা করে এগিয়ে এসেছে ইয়ুথ মুভমেন্টস। গত ২০ মার্চ থেকে গিফট ফর গুড এবং ইয়ুথ মুভমেন্টস যৌথভাবে পর্যায়ক্রমে এই বিতরণ কার্যক্রম চালিয়ে আসছেন। এছাড়াও নাটোর, সাভার, ঠাকুরগাঁও এবং মুন্সিগঞ্জেও বিতরণের প্রস্তুতি চলছে। এজন্য নিরলসভাবে কাজ করছে তাদের শতাধিক সেচ্ছাসেবক।যার অধিকাংশই তরুণ-তরুণী।

ইয়ুথ মুভমেন্টস এর প্রতিষ্ঠাতা মোঃআকরাম হোসাইন বলেন, দেশে করোনা আতঙ্ক দূর্যোগ পরিস্থিতির দিকে যাচ্ছে। তারমধ্যে কিছু অসাধু ব্যবসায়ী এবং অতি উৎসাহি জনগণ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের কৃত্রিম সংকট সৃষ্টির মাধ্যমে সবকিছু নিম্ন আয়ের মানুষের সাধ্যের বাহিরে চলে যাচ্ছে। এমতাবস্থায় সুবিধাবঞ্চিত মানুষের পাশে আমাদের সকলের সাধ্যমত সাহায্য করা উচিত। এর মাধ্যমে সমাজের সকল শ্রেণীর মানুষের সাথে ভাতৃত্ব বজায় থাকবে। সুন্দর একটি সমাজ গঠিত হবে।

উক্ত বিতরণ কাজে সেচ্ছাসেবী হিসেবে হিনি, যাওয়াদ, শৌরভ, শাওন, ধ্রুব, ফুয়াদ, রিফাত, সিয়াম, ওমায়ের এবং অভি সক্রিয়ভাবে অংশগ্রহণ করে কাজটি সফল করতে সাহায্য করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে