EFDMS হতে ইস্যুকৃত চালানের ষষ্ঠ লটারি ড্র অনুষ্ঠিত

মঙ্গলবার, জুলাই ৬, ২০২১,১২:৫১ অপরাহ্ণ
0
7

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

EFDMS হতে ইস্যুকৃত চালানের ভিত্তিতে লটারির মাধ্যমে আর্থিক পুরস্কার প্রদান নীতিমালা, ২০২০ অনুসরণে গতকাল ঢাকার সেগুনবাগিচায় জাতীয় রাজস্ব বোর্ডের সম্মেলন কক্ষে ষষ্ঠ লটারি ড্র অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মোঃ রহমাতুল মুনিম।

ক্রেতাদের ভ্যাট প্রদানে উৎসাহিত করার জন্য এই লটারির আয়োজন করা হয়। প্রতি মাসের ৫ তারিখ বা ৫ তারিখ সরকারি ছুটির দিনে সম্ভব না হলে পরবর্তী কর্মদিবসে লটারির ড্র অনুষ্ঠিত হবে। EFD/SDC স্থাপিত প্রতিষ্ঠানসমূহের তালিকা জাতীয় রাজস্ব বোর্ডের ওয়েবসাইট (www.nbr.gov.bd) এ রয়েছে। EFD/SDC বা EFDMS হতে ইস্যুকৃত ইউনিক নম্বর সংবলিত চালানপত্র (মূসক-৬.৩) লটারির কুপন। যে মাসে লটারির ড্র অনুষ্ঠিত হবে তার পূর্ববর্তী মাসের প্রথম দিবস হতে শেষ কার্যদিবস পর্যন্ত ইস্যুকৃত মূসক চালানসমূহ লটারির জন্য বিবেচিত হবে। আজকের ড্র-তে ১ জুন, হতে ৩০ জুন ২০২১ পর্যন্ত ইস্যুকৃত চালানের ওপর লটারি অনুষ্ঠিত হয়। বিধিমালা অনুসারে একবার লটারির জন্য বিবেচিত হয়েছে এমন চালান পরবর্তী কোনো লটারির জন্য পুনঃবিবেচনা করা হবে না।

লটারি ড্র কমিটি web based software এ স্বয়ংক্রিয় পদ্ধতিতে লটারির ব্যবস্থা করে। লটারিতে দশ হাজার থেকে এক লাখ টাকা পর্যন্ত ১০১টি পুরস্কার রয়েছে। লটারির ড্র এর ফলাফল জাতীয় রাজস্ব বোর্ডের ওয়েবসাইট (www.nbr.gov.bd) ও পরবর্তী ৩ কার্যদিবসের মধ্যে দৈনিক পত্রিকায় প্রকাশ করা হবে।

লটারি বিজয়ী যে কোনো কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে পুরস্কারের জন্য জাতীয় রাজস্ব বোর্ডের নির্ধারিত ফরমে নির্ধারিত মাসের মধ্যে পুরস্কারের জন্য আবেদন করতে পারবেন। কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটসমূহের ঠিকানা জাতীয় রাজস্ব বোর্ডের ওয়েবসাইট (www.nbr.gov.bd) এ রয়েছে। পুরস্কারের জন্য আবেদন পত্রের সাথে মূল চালানপত্র সংযুক্ত করতে হবে। অন্যথায় আবেদন পুরস্কারের জন্য বিবেচিত হবে না। পুরস্কার প্রাপ্তিতে কোনো সমস্যা হলে ০১৯৬৩৬৩৬৫৫৪ মোবাইল নম্বরে যোগাযোগ করা যেতে পারে।

উল্লেখ্য, ২৫ আগস্ট ২০২০ EFDMS এর উদ্বোধন হয়। পাঁচটি কমিশনারেট (ঢাকা উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম ও চট্টগ্রাম) এ ৩০ জুন, ২০২১ পর্যন্ত  মোট ৩৩৯৩টি EFD/SDC স্থাপন করা হয়েছে। ২০২১-২২ এর মধ্যে দশ হাজার EFD/SDC স্থাপনের পরিকল্পনা রয়েছে। পর্যায়ক্রমে সারা দেশের সকল ব্যবসা প্রতিষ্ঠানে EFD/SDC স্থাপন করা হবে ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে