২৫ টাকা কেজি দরে দেশি পেঁয়াজ বিক্রি শুরু করেছে টিসিবি

শনিবার, মে ৯, ২০২০,১০:২৯ পূর্বাহ্ণ
0
34

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

২৫ টাকা কেজি দরে দেশি পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পূর্ব ঘোষণা অনুযায়ী। আজ শনিবার (৯ মে)  সকাল থেকে চলছে প্রতিষ্ঠানটির এই বিক্রি কার্যক্রম। 

আগে ৩৫ টাকা কেজিতে আমদানি করা বড় আকারের পেঁয়াজ বিক্রি করলেও এখন নতুন দামে দেশি পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। শুধু দামই কমেনি। পেঁয়াজের মানেও উন্নয়ন হয়েছে। এতে ক্রেতাদের চাহিদাও বেড়েছে ডিলাররাও বিক্রি বেশি হওয়ার আশা করছেন বাজার মূল্যের চেয়ে কেজিতে ২০ থেকে ২৫ টাকা কম হওয়ায়।

ডিলাররা জানান, আমদানি করা পেঁয়াজ মানুষ নিতে চায় না। ফলে দিন শেষে অনেক পেঁয়াজ থেকে যেত। আজ বিক্রির শুরু থেকেই পেঁয়াজের প্রতি আগ্রহ দেখাচ্ছেন ক্রেতারা। এছাড়া ছোলার চাহিদাও কমে গেছে বলে জানিয়েছেন ট্রাকের বিক্রেতারা।

আজ শনিবার রাজধানীর বিভিন্ন এলকায় ঘুরে দেখা গেছে, টিসিবির পণ্য কিনতে মানুষের ভিড় রোজা শুরুর মতো না হলেও চোখে পড়ার মতো। যেসব এলকায় সকালেই ট্রাক ভিড়েছে সেখানে প্রথম দিকে একটু ভিড় কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ক্রেতাদের সারিও দীর্ঘ হতে থাকে।

পেঁয়াজ ছাড়াও ১২০ টাকা কেজি খেজুর, ৮০ টাকা লিটার সয়াবিন তেল, ৫০ টাকা কেজি চিনি, ৫০ টাকা কেজি মশুর ডাল ও ৬০ টাকা কেজি ছোলা বিক্রি করছে টিসিবি।

রাজধানীর ধলপুর, মুগদা-বাসাবোসহ আরো বিভিন্ন এলাকায়ও টিসিবির পণ্য কিনতে ভিড় দেখা যায়। কম দামে দেশি পেঁয়াজ পেয়ে ক্রেতারা খুশি বলেই জানান।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে