সাবেক হুইপ সৈয়দ শহীদুল হক আর নেই

বুধবার, মার্চ ১৮, ২০২০,৯:০৬ পূর্বাহ্ণ
0
37

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা ও জাতীয় সংসদের সাবেক হুইপ সৈয়দ শহীদুল হক জামাল ইন্তেকাল করেছেন। বুধবার (১৮ মার্চ) বাংলাদেশ সময় রাত ৩টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সাবেক পরিচালক ও শহীদুল হক জামালের সাবেক এপিএস ফকির নাসির উদ্দিন তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অসুস্থতার কারণে গত ৪ মার্চ দুপুরে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সযোগে তাকে সিঙ্গাপুর নেয়া হয়। সেখানে তার গলব্লাডারে অস্ত্রোপচার করা হয়েছিল। এর আগে তিনি ঢাকার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার মরদেহ ঢাকায় আনা হবে বুধবার বিকেলে। মরদেহ ঢাকায় আসার পরে দাফনের সিদ্ধান্ত হবে।

ওয়ান ইলেভেনের পট পরিবর্তনের পর তাকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছিল। ২০১৮ সালের নভেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দল তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে। এরপর তিনি বরিশাল-২ ও পিরোজপুর-১ আসনে নির্বাচন করার জন্য দলীয় মনোনয়ন ফরম তোলেন। তবে ওই নির্বাচনে দল তাকে মনোনয়ন দেয়নি দল। শহীদুল হক জামাল ১৯৯১ ও ২০০১ সালে দুটি নির্বাচনী এলাকা থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত তিনি জাতীয় সংসদের হুইপের দায়িত্ব পালন করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে