শাহবাগে সাত কলেজের শিক্ষার্থী ও পুলিশের সংঘর্ষের প্রতিবেদন দাখিলের সময় বাড়ল

বুধবার, নভেম্বর ৬, ২০১৯,৯:৫৩ পূর্বাহ্ণ
0
56

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

পরীক্ষার সময়সূচিসহ তারিখ ঘোষণার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের সময় বাড়ানো হয়েছে। আজ বুধবার (৬ নভেম্বর) ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত সময় বাড়িয়ে আগামী ২৪ ডিসেম্বর দিন ধার্য করেন।

বুধবার প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য ছিল। কিন্তু মহানগর হাকিম সরাফুজ্জামান আনসারী নতুন তারিখ ধার্য করেন শাহবাগ থানা পুলিশ তদন্ত শেষ করতে না পারায় প্রতিবেদন দাখিল করেনি বিধায়।

২০১৭ সালের ২০ জুলাই সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা শাহবাগে বিক্ষোভ করেন। পরীক্ষার সময়সূচিসহ তারিখ ঘোষণার দাবিতে এই বিক্ষোভে শত শত শিক্ষার্থী অংশ নেয়। পুলিশ তাতে বাধা দেয়। পরে ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়। ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পুলিশ শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করে, টিয়ার গ্যাস নিক্ষেপ করে। এতে আহত হন কয়েকজন শিক্ষার্থী। খুব কাছ থেকে টিয়ারশেল ছোড়ার পর তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমানের চোখে লাগে। তাঁর চোখ দুটি নষ্ট হয়ে যায়।

শিক্ষার্থীদের ওপর পুলিশি নির্যাতন চললেও পরের দিন শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) মো. মাজহার বাদী হয়ে শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা করেন। মামলায় পুলিশের কর্তব্যকাজে বাধা, পুলিশকে হত্যা চেষ্টা ও সন্ত্রাসী কার্যক্রম পরিচালনার অভিযোগ আনা হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে