সাড়ে ১৫ হাজার টাকায় শাওমির ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা ফোন

বৃহস্পতিবার, জুলাই ৪, ২০১৯,৬:০৭ পূর্বাহ্ণ
0
67

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাজেট কম কিন্তু ভালোমানের ফোন কিনতে চাচ্ছেন? তা নিয়ে অনেক চিন্তায় আছেন? ভালোমানের ফোন কিনার জন্য বাজেট কম তাকলেও কোনো চিন্তা করার দরকার নেই। কারণ কম দামের অনেক ভালোমানের ফোন  আপনার হাতের কাছেই আছে । শাওমির রেডমি সিরিজের নোট সেভেন ও নোট সেভেন প্রো অতি অল্প বাজেটে কিনে নিতে পারবেন । ফোন দু’টি এরই মধ্যে স্মার্ট ফোনের বাজারে সাড়া ফেলেছে। মূল আকর্ষণ হল এই ফোনের এর ক্যামেরা। ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে ফোন দু’টিতে। 

যা থাকছে রেডমি নোট সেভেন ফোনে:

গ্লাস ফিনিশ মডেল রেডমি সেভেন ফোনটি । এই স্মার্টফোনের নিচের অংশও গ্লাস-প্রুফ। ছয় দশমিক তিন ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। স্ক্রিনে থাকছে গোরিলা গ্লাস ফাইভ। অক্টা-কোর প্রসেসরে এই স্মার্টফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্র্যাগন ছয়শ ৬০।রেডমি নোট সেভেন তিন জিবি ও চার জিবি র‌্যামের দুটি মডেল বাজারে ছেড়েছে । স্টোরেজ যথাক্রমে ৩২ জিবি এবং ৬৪ জিবি। তবে মাইক্রো এসডি কার্ডের ব্যবহারে দু’শ ৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবে। ডুয়াল ক্যামেরা সেটআপের স্মার্টফোনটির ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা মূল আকর্ষণ । রেডমি নোট সেভেনে থাকছে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।চার হাজার এমএএইচ এর ব্যাটারি ক্ষমতা । এছাড়াও এতে রয়েছে ক্যুইক চার্জের সুবিধা। স্মার্টফোনটি কালো, পাওয়া যাচ্ছে লাল এবং নীল রঙের মধ্যে ।

যা থাকছে রেডমি নোট সেভেন প্রো ফোনে: 

ছয় দশমিক তিন ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে রেডমি নোট সেভেন প্রো ফোনে থাকছে । ডুয়াল সিমের এই স্মার্টফোনে রয়েছে আইপিএস এলসিডি টাচস্ক্রিন। কর্নিং গোরিলা গ্লাস ফাইভ বাঁচিয়ে রেখেছে স্ক্রিনকে। অ্যান্ড্রয়েড নাইন (পাই) এবং এই স্মার্টফোনে এমআইইউআই টেন ভার্সন থাকছে । থাকবে অক্টা-কোর প্রসেসরও । সঙ্গে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ছয়শ ৭৫। রেডমি নোট সেভেন প্রোর দু’টি মডেলে থাকছে চার জিবি ও ছয় জিবি র‌্যাম। সেক্ষেত্রে স্টোরেজ থাকবে ৬৪ জিবি এবং ১২৮ জিবি। তবে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ দু’শ ৫৬ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। স্মার্টফোনটিরও আছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং সেলফি ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের । এর ব্যাটারি ক্ষমতা হাজার এমএএইচ লি-পো চার ।

১৫ হাজার চারশ ৯৯ টাকায় রেডমি নোট সেভেনের  তিন জিবি র‌্যামের ফোনটি  বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে । আবার চার জিবি র‌্যামের ফোনটির পাওয়া যাচ্ছে ১৭ হাজার চারশ ৯৯ টাকায়। অন্যদিকে রেডমি নোট সেভেন প্রোর চার জিবি র‌্যামের ফোনের মূল্য ধরা হয়েছে ১৯ হাজার চারশ ৯৯ টাকা। দারাজ ডটকমে দাম দেওয়া হয়েছে এক টাকা কম বিশ হাজার টাকা।আবার ২৩ হাজার চারশ ৯৯ টাকা ছয় জিবি র‌্যামের ফোনটি পাওয়া যাবে । 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে