বিজিবির অভিযানে এপ্রিলে ১৪ কোটি ৯৪ লাখ টাকার চোরাচালান ও মাদক দ্রব্য জব্দ

শনিবার, মে ২, ২০২০,১০:২৫ পূর্বাহ্ণ
0
36

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত এপ্রিল-২০২০ মাসে দেশের সীমান্ত এলাকা-সহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ১৪ কোটি ৯৪ লক্ষ ৫২ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য জব্দ করেছে।

          জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ৩ লাখ ১০ হাজার ৬২১ পিস ইয়াবা ট্যাবলেট, ২২ হাজার ৯৫১ বোতল ফেনসিডিল, ১ হাজার ৪৩৯ বোতল বিদেশি মদ, ২৯০ লিটার বাংলা মদ, ২৯ ক্যান বিয়ার, ৫৬০ কেজি গাঁজা, ৪০০ গ্রাম হেরোইন, ১ হাজার ৫৪টি ইনজেকশন, ২ হাজার ১৭৯টি এ্যানেগ্রা/ সেনেগ্রা ট্যাবলেট এবং ৮৭ হাজার ৪৭০টি অন্যান্য ট্যাবলেট।

          জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ২ হাজার ৪৪টি কসমেটিক্স সামগ্রী, ৩২টি শাড়ি, ১০০টি তৈরী পোশাক, ২৭৫ মিটার থান কাপড়, ৫৪৩ ঘনফুট কাঠ, ১১১ কেজি চা পাতা, ১০ হাজার ১২০ কেজি কয়লা, ৩টি প্রাইভেট কার, ১টি পিকআপ, ১০টি সিএনজি/ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৫৯টি মোটর সাইকেল। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ২টি পিস্তল, ৩টি অন্যান্য ধরণের অস্ত্র, ২টি ম্যাগাজিন, ৩টি আইইডি এবং ৭ রাউন্ড গুলি।

          এছাড়াও সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবা-সহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৮৫ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১ জন বাংলাদেশি নাগরিক ও ১ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।   

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে