বন্ধ শিল্পকারখানা চালুর উদ্যোগ গ্রহণ করা হয়েছে:শিল্প প্রতিমন্ত্রী

বৃহস্পতিবার, আগস্ট ২৯, ২০১৯,১২:১৬ অপরাহ্ণ
0
32

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, সকল বন্ধ সরকারি শিল্পকারখানা পুনরায় চালু করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এসব কলকারখানায় আগামী দিনে নতুন কর্মসংস্থানের সৃষ্টি হবে।

শিল্প প্রতিমন্ত্রী আজ জাতীয় প্রেসক্লাবের ভিআইপি হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী উপলক্ষে প্রত্যাগত প্রবাসী আওয়ামী ফোরাম আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। সংগঠনের আহ্বায়ক মুক্তিযোদ্ধা এম এ কাশেম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। প্রতিমন্ত্রী বলেন, বিদেশে কর্মরত বাংলাদেশের শ্রমিকদের  বেতন  বৃদ্ধির  উদ্যোগ নিয়েছে সরকার।  বিদেশে কাজ করতে যাওয়ার আগেই শ্রমিকরা যাতে প্রয়োজনীয় কারিগরি দক্ষতা লাভ করতে পারেন, সেজন্য সারাদেশে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হয়েছে।  প্রবাসে কর্মরত বাংলাদেশিদেরকে ‘রেমিটেন্স যোদ্ধ’  হিসেবে উল্লেখ করে তিনি বলেন, রেমিটেন্সের ওপর একটি দেশের অর্থনৈতিক সামর্থ্য ও সক্ষমতা অনেকাংশেই নির্ভর করে।  দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ সমৃদ্ধ করার জন্য প্রতিমন্ত্রী প্রবাসী বাংলাদেশিদের প্রতি কৃতজ্ঞতা জানান।

তথ্যসূত্র: পিআইডি

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে