ফলাফল ঘোষণার ক্ষেত্রে আনুষ্ঠানিক বিবৃতি প্রদান করা হয়নি: জাতীয় বিশ্ববিদ্যালয়

বৃহস্পতিবার, জুলাই ৪, ২০১৯,৮:৫৭ পূর্বাহ্ণ
0
220

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকট হতে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ৩য় বর্ষের ফলাফল ঘোষণার ক্ষেত্রে  আনুষ্ঠানিক কোনো বিবৃতি প্রদান করা হয়নি । সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিমধ্যেই বিষয়টি নিয়ে এক প্রকার ভুয়া তথ্য ছড়ানো হয়েছে। যার ফলে শিক্ষার্থীদের মধ্যে একপ্রকার বিরূপ প্রতিক্রিয়া তৈরি হয়েছে। 

গতকাল বুধবার থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনার্স ৩য় বর্ষের ফলাফল আজ বৃহস্পতিবার প্রকাশিত হবে বলে উল্লেখ করে অসংখ্য পোস্ট হতে থাকে। যার ফলে শিক্ষার্থীদের মনে একপ্রকার বিরূপ প্রতিক্রিয়া দেখা যাচ্ছে।
এমন সংবাদের প্রেক্ষিতে জাতীয় বিশ্ববিদ্যালয় তথ্যকেন্দ্রের এক কর্মকর্তার সাথে মুঠোফোনে কথা হয় মানব সংবাদ পত্রিকার পক্ষ থেকে। ফলাফল প্রকাশের বিষয়টি  তিনি গুজব বলে মানব সংবাদ পত্রিকার নিকট এর সত্যতা নিশ্চিত করেন।

 তিনি বলেন, ‘কর্তৃপক্ষের নিকট হতে এখনো ফলাফল সংক্রান্ত কোনো আনুষ্ঠানিক নির্দেশনা আসেনি।  নির্দেশনা পাওয়া মাত্রই জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে তা প্রকাশিত হবে’।
তিনি আরো বলেন , ‘গত মাসেও বিভিন্ন অনলাইন পোর্টালগুলোতে ৩য় বর্ষের ফলাফল প্রকাশিত হবে এই মর্মে প্রতিবেদন করা হয়। কিন্তু এগুলো সম্পূর্ণ গুজব’।
শিক্ষার্থীদের এইসকল ভুয়া তথ্য এড়িয়ে যাওয়ার পরামর্শ ও অনুরোধ  জানিয়েছেন তিনি।  ফলাফল প্রকাশ হলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে তথ্য পাওয়া যাবে।  

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রদত্ত ফোন নাম্বারগুলো সচল নয় এমন প্রশ্নের কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘ অনেকেই নাম্বারগুলোতে ফোন দেয় বলে সেই নাম্বারগুলো ব্যস্ত দেখায়। এছাড়াও বিভিন্ন কারণবশত সেই নাম্বারগুলোতে ফোন যাচ্ছে না’।

 তিনি আরও বলেন,  এই সমস্যা সমাধানের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কল সেন্টার চালু করেছে যেখানে শিক্ষার্থীসহ সকলের ফোন করে প্রয়োজনীয় তথ্য জেনে নিতে পারবে। 

কল সেন্টারের নাম্বারগুলো হচ্ছে : 09614016429,  01742598000

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে