পাউন্ড ভর্তি মানিব্যাগ ফিরিয়ে দিয়ে সততার পরিচয় দিলেন বাংলাদেশি যুবক

মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০১৯,৭:০১ পূর্বাহ্ণ
0
62

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশি এক যুবক সততার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন ইতালির রোমের রাস্তায় প্রায় ২০০০ পাউন্ড ভর্তি মানিব্যাগ পেয়ে তা মালিকের কাছে ফিরিয়ে দিয়ে। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রোমের রাস্তায় মানিব্যাগটি পেয়ে মোসলেম রাসেল সরাসরি পুলিশের কাছে যান। এরপরেই রোমের পুলিশ মানিব্যাগটির প্রকৃত মালিককে খুঁজে বের করে।

ইতালীয় দৈনিক লা রেপব্লিকাকে রাসেল বলেন, ‘মানিব্যাগটিতে কি পরিমাণ টাকা ছিল তা দেখার চেষ্টাও করিনি। আমার সবটুকু ছিল কীভাবে এটা প্রকৃত মালিকের হাতে তুলে দেব।’ তিনি আরো বলেন, ‘পরিবার থেকে শিখেছি কীভাবে সততার সঙ্গে জীবন যাপন করতে হয়।’

এদিকে মানিব্যাগটির মালিক রাসেলকে অর্থ পুরস্কৃত করলে তিনি সম্মানের সঙ্গে তা প্রত্যাখ্যান করেন। এ ক্ষেত্রে রাসেল বলেন, ‘এ টাকা আমার নয়, আমি শুধু দায়িত্ব পালন করেছি মাত্র।’ পুলিশ জানিয়েছে, মানিব্যাগটিতে ২০০০ পাউন্ড অর্থের সঙ্গে বেশ কয়েকটি ক্রেডিট কার্ড, একটি ড্রাইভিং লাইসেন্স এবং ব্যক্তিগত পরিচয়পত্র ছিল। মোসলেম রাসেলের ছোট দোকান রয়েছে রোমে। তিনি সাত বছর ধরে এ শহরে বসবাস করছেন। রাসেল জানান, মানিব্যাগটির মালিক যদি তার দোকানের নিয়মিত ক্রেতা হন তাতেই তিনি খুশি হবেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে