পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে জলে-স্থলে পর্যাপ্ত নিরাপত্তা থাকবে

শনিবার, জুন ১৮, ২০২২,৯:৩৭ অপরাহ্ণ
0
29

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, পদ্মা সেতুকে ঘিরে যে নেতিবাচক কর্মকাণ্ড কথাবার্তা বলা হচ্ছে এতে সকলেই আশঙ্কা করছে উদ্বোধনের সময় ষড়যন্ত্র হতে পারে। এজন্য প্রধানমন্ত্রী সকলকে সতর্ক থাকতে বলেছেন-আমরা সতর্ক আছি। দুর্যোগপূর্ণ আবহাওয়ায় নৌযানগুলো কীভাবে নিয়ে আসতে হবে সে বিষয়ে বিআইডাব্লিউটিএ থেকে নির্দেশনা দেওয়া হচ্ছে। পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে জলে ও স্থলে দুই পথেই নিরাপত্তা জোরদার করা হচ্ছে। এছাড়া বাংলাদেশ আওয়ামী লীগ থেকে বিশাল স্বেচ্ছাসেবক বাহিনী তৈরি করা হয়েছে, তারা বিভিন্ন পয়েন্টে থাকবে মানুষকে সেবা দেওয়ার জন্য।

২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে নৌযান ও ঘাটসমূহের প্রস্তুতি সরেজমিনে পর্যবেক্ষণে মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাট এবং মাদারীপুরের কাঁঠালবাড়ীঘাটে এসে সাংবাদিকদের প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ৭ই মার্চের ভাষণ শুধু রেসকোর্স ময়দান নয়, সমগ্র বাংলাদেশ যুক্ত হয়ে গিয়েছিল। পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানের জনসভায় বাংলাদেশের ১৭ কোটি মানুষ যুক্ত হয়ে যাবে। আমাদের সবধরনের প্রস্তুতি আছে। দক্ষিণাঞ্চলের লাখ লাখ মানুষ লঞ্চে আসবে। তারা লঞ্চ থেকে যে নামবে উঠবে তার জন্য পন্টুন দেওয়া হচ্ছে। সেসব তদারকি করা হচ্ছে। দুইদিন যাবৎ বৃষ্টি হচ্ছে, নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। তাই এখানে আমরা এসেছি। প্রতিকূল অবস্থায় প্রস্তুতিটি সঠিকভাবে চলছে কি না তা দেখার জন্য।

প্রতিমন্ত্রী আরো বলেন, যেসকল মাস্টাররা লঞ্চ নিয়ে আসবে তাদের বিআইডাব্লিউটিএ’র পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হচ্ছে। তাদের নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে, নৌপুলিশ কাজ করছে। আমাদের হাজার হাজার আওয়ামী লীগের স্বেচ্ছাসেবক কাজ করছে। দূর-দূরান্ত থেকে মানুষ যে আসবে, তাদের সভাস্থলে নিয়ে যাবে। তিনি বলেন, বন্যা, বৃষ্টি বাদল আমাদের নিত্যদিনের সঙ্গী। এসব নিয়েই আমাদের এগিয়ে যেতে হতে।

এসময় বিআইডব্লিউটিএ’র চেয়ারম‍্যান কমডোর গোলাম সাদেক এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে