নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে ডাকসুর রয়েছে দায়িত্বশীল ভূমিকা : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

সোমবার, মার্চ ৯, ২০২০,৯:৪২ পূর্বাহ্ণ
0
122

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, বাংলাদেশের সকল উন্নয়ন ও অগ্রগতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আছে গৌরাবোজ্জ্বল ইতিহাস। তেমনি নারীর প্রতি সকল ধরনের সহিংসতা প্রতিরোধে ডাকসুর রয়েছে দায়িত্বশীল ভূমিকা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্ধেক শিক্ষার্থী – ছাত্রীদের জন্য নারীবান্ধব ক্যাম্পাস তৈরিতে ডাকসু কাজ করবে বলে প্রতিমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন। 

গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) আয়োজিত ‘স্যান্ডেলিনা উইমেন্স কার্নিভাল’ উপলক্ষে আন্তঃবিভাগ নারী বিতর্কের ফাইনাল রাউন্ডের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফজিলাতুন নেসা ইন্দিরা এ সময় আরো বলেন, নারী উন্নয়নে বড় বাধা বাল্য বিয়ে। বাল্য বিয়ে নামক সামাজিক ব্যাধিকে সবাই মিলে সমাজ থেকে দূর করতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ড. শিবলী রুবাইয়াতুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন ডাকসু জিএস গোলাম রাব্বানী, ডাকসু এজিএস মোঃ সাদ্দাম হোসেন ও ডাকসু সাহিত্য সম্পাদক মাজহারুল ইসলাম শয়ন ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে