তাড়াইলে পূর্ব শত্রুতার জেরে ঈদের দিন হামলার শিকার অবসরপ্রাপ্ত শিক্ষক

শনিবার, এপ্রিল ১৩, ২০২৪,৩:১২ অপরাহ্ণ
0
32

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আল-মামুন খান,কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার ১নং তালজাঙ্গা ইউনিয়নে বান্দুলদিয়া গ্রামের সাংবাদিক হুমায়ুন রশিদ জুয়েল (দৈনিক ভোরের আকাশের জেলা প্রতিনিধি) এর পিতা অবসরপ্রাপ্ত শিক্ষক জনাব মতিউর রহমান (৬০) কে ঈদের দিন (১১ এপ্রিল) সকালে হামলা করে একই এলাকার ১। জয়নাল মিয়া (৩৮), পিতা- মৃত মুনতাজ উদ্দিন, ০২। বিজয় মিয়া (২১), পিতা- জয়নালয়, ০৩। নিলয় মিয়া (১৭), পিতা- জয়নাল মিয়া, ০৪। জামাল উদ্দিন (৫৫), পিতা- মৃত, আসাদুজ্জামান (আবু মিয়া)।

এ ঘটনায় সাংবাদিক হুমায়ুন রশিদ জুয়েল বাদী হয়ে উল্লেখিত ব্যক্তিদের আসামী করে থানায় একটি অভিযোগ জমা দেওয়া হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, ১১/০৪/২০২৪ খ্রিঃ তারিখ রোজ-বৃহস্পতিবার সকাল আনুমানিক ৯.১০ ঘটিকার সময় মাস্টার মতিউর রহমান তাদের বাড়ি সংলগ্ন আব্বাসিয়া হাফিজিয়া মাদরাসায় ঈদের জামাত পড়তে গেলে পূর্ব পরিকল্পিতভাবে উপরে উল্লেখিত আসামীগণ রামদা, দা, লাঠিসহ অন্যান্য দেশীয় অস্ত্র নিয়ে সজ্জিত হইয়া জামাল মিয়ার হুকুমে জয়নাল মিয়া তাহার হাতে থাকা লোহার শাবল দিয়া মাস্টার মতিউর রহমান খুন করার উদ্দেশ্যে ঘা মারিলে বাম হাতের কনুই থেকে কব্জি পর্যন্ত লাগিয়া রক্তাক্ত জখম হয় এবং হাঁড় ভেঙ্গে যায়। এ সময় বিজয় মিয়ার হাতে থাকা লোহার রড দিয়া মাস্টার মতিউর রহমানকে এলোপাতারি বাইরাইয়া নীলাফুলা জখম করে। তিনি মাটিতে পড়ে গেলে সেই সুযোগে নিলয় মিয়ার হাতে থাকা লোহার রড দিয়া কোমরে বাইরাইয়া হাঁড়ভাঙ্গা জখম করে।

স্থানীয় সূত্রে জানা যায়, মাস্টার মতিউর রহমান সহিত উল্লেখিত ব্যক্তিদের সাথে পূর্ব হইতে জমি নিয়া কিশোরগঞ্জ বিজ্ঞ জজ আদালতে মামলা মোকদ্দমা চলিতেছে।

ঘটনাস্থলে উপস্থিত থাকা মির্জা গণি সুনু (মেম্বার) (৫০), পিতা- মৃত আব্দুল করিম, আব্দুল হান্নান (৪৮), পিতা- মৃত আব্দুর রাশিদ, মোঃ হাফিজ উদ্দিন (৫৫), পিতা-মৃত শামসুদ্দিন, রানা মিয়া (৩০), পিতা- আব্দুল কুদ্দুস, আব্দুল গণি ভূঞা (৪৭), পিতা- আব্দুল হান্নান ভূঞা সহ এলাকার অনেকেই এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, পবিত্র ঈদের দিনে এরকম জঘন্য ঘটনা কোনভাবেই কাম্য নয়। মাস্টার মতিউর রহমান একজন ভালো মানুষ। আমরা চাই এর সঠিক বিচার করা হোক ও সর্বোচ্চ শাস্তির দাবি জানাই।

এ বিষয়ে ভিকটিমের ছেলে সাংবাদিক হুমায়ুন রশিদ জুয়েল বলেন, উল্লেখিত আসামিদের সহিত আমাদের জমি নিয়ে দীর্ঘদিন যাবৎ মামলা মোকদ্দমা চলিতেছে। আসামিরা আমাদেরকে প্রায় সময় হুমকি দিত। ঘটনার সময় আমার সাংবাদিকতায় প্রফেশনাল কাজে কিশোরগঞ্জ সদরে (শোলাকিয়া ঈদগাহ মাঠে) নিউজ কভারেজ দেওয়ার জন্য অবস্থান করছিলাম। তখন মোবাইল যুগে আমার পিতার উপর হামলার সংবাদ পাই। এলাকার মানুষ আমার পিতা কে উদ্ধার করে। আমার পিতার অবস্থা আশঙ্কা জনক দেখিয়া আমি উন্নত চিকিৎসার জন্য কিশোরগঞ্জ সদর ২৫০ শয্যা আধুনিক হাসপাতালে ভর্তি করি। পরে বিকালে থানায় একটি অভিযোগ জমা দিয়েছি।

তিনি আরো বলেন, উল্লেখিত আসামিদের বিরুদ্ধে থানায় এলাকাবাসীর দেওয়া চাঁদাবাজি সহ আরো কয়েকটি মামলা চলমান রয়েছে।

তাড়াইল থানার অফিসার ইনচার্জ জনাব মনসুর আলী আরিফ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমি খবর পাওয়ার সাথে সাথেই ঘটনাস্থলে পুলিশের একটি টিম পাঠাই। আমি নিজেও ঘটনাস্থল পরিদর্শন করেছি, এলাকাবাসীর সাক্ষ্য নিয়েছি। এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে