কোনো ষড়যন্ত্রই যাতে নেত্রীকে বিব্রত করতে না পারে : নওফেল

শনিবার, জুন ২৭, ২০২০,৩:০২ অপরাহ্ণ
0
40

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

৭১ এর রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক ও স্থগিত চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন-২০২০ এ বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী আলহাজ্ব রেজাউল করিম চৌধুরীর ব্যাক্তিগত উদ্যোগে নগরীর বাকলিয়াস্থ কালামিয়া বাজারের অদুরে মুক্তি করোনা আইসোলেশন সেন্টারটি আজ শনিবার সকাল ১১টায় উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রনালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

উদ্বোধন কালে তিনি বলেন, রাজনৈতিক পরিবারে জন্ম ও বেড়ে ওঠার কারনে অনেক দেশ প্রেমিক রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিত্বকে কাছ থেকে জানার ও বোঝার সুযোগ আমার হয়েছে। চট্টগ্রামের রাজনীতি, উন্নয়ন ও জনকল্যাকর কাজে আমার পিতা মরহুম এ বি এম মহিউদ্দিন চৌধুরীর সাথে কাঁধে কাঁধ মিলিয়ে যারা কাজ করেছেন রেজাউল চাচা তাদের মধ্যে অন্যতম। আমাদের প্রানপ্রিয় নেত্রী জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ মনোনয়ন বোর্ড চট্টগ্রামের মানুষের কল্যানে কার্য পরিচালনার জন্য ঊনাকে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়ন দিয়েছেন।

বিশ্ব মহামারী করোনা প্রভাব নিয়ন্ত্রনে তিনি মানুষের দুয়ারে দুয়ারে গিয়েছেন সচেতনতা বাড়াতে। খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিয়ে পাশে দাঁড়িয়েছেন নগরবাসীর। বয়স ও সংক্রমন ঝুঁকি ঘরে বন্দী রাখতে পারেনি মুক্তিপাগল এ মানুষটিকে। একদিন এ দেশ, দেশের মাটি ও মানুষকে পাক ঔপনিবেশিক শাসন ও শোষনের হাত থেকে মুক্ত করতে মহান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ডাকে সশস্ত্র যোদ্ধা হয়ে ওঠা সেদিনের টগবগে যুবক আজও ক্রান্তি লগ্নে চিকিৎসা ক্ষেত্রে এক শ্রেনীর শোষক গোষ্ঠীর অরাজকতা ও অমানবিক আচরন হতে মুক্তি আনতে মুক্তি করোনা আইসোলেশন সেন্টার গড়েছেন। যেখানে বিনামূল্যে চিকিৎসা সেবা পাবে চট্টগ্রামের মানুষ।

তিনি পথ দেখিয়েছেন, হৃদয়বান ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, রাজনৈতিক, ব্যাবসায়ী, শিল্পপতি ও প্রশাসনকে সার্বিক সহযোগিতায় এগিয়ে আসতে হবে। নগরীর বিভিন্ন এলাকায় এ ধরনের আরো অনেক আইসোলেশন সেন্টার গড়ে তুলতে হবে। জননেত্রী শেখ হাসিনার সরকারকে বিব্রত করতে অশুভ পায়তারায় যারা চট্টগ্রামের মানুষের এতটুকু শ্বাস প্রশ্বাস গ্রহনের সুযোগ না দিয়ে চিকিৎসা ব্যাবস্থাকে জিম্মি করে রাখতে চায় তাদেরকে সফল হতে দেয়া যায় না। সম্মিলিত উদ্যোগে ষড়যন্ত্রকারীদের নিস্ক্রিয় করে দিতে হবে। প্রমান করতে হবে, ডাক্তার নার্সরা মানবতার প্রতিক। এ পেশা মানবতার মহান ব্রত নিয়ে পরিচালিত হয়। ডাক্তার নার্স মানে একজন রোগীর কাছে জীবন রক্ষাকারী দেবতা, এ কথা সকল কিছুর উর্ধে তুলে ধরতে হবে।

তিনি আরো বলেন, রেজাউল করিম চৌধুরী এখনো রাষ্ট্রীয় কোন দায়িত্বে না থেকেও মানবতার ডাকে এগিয়ে এসেছেন। এটা অনেক বড় মানসিকতার পরিচয়। তার কাছে আবেদন থাকবে, তিনি নির্বাচিত হলে চট্টগ্রামে যেন একটি বিশেষায়িত হাসপাতাল করেন। সারাদেশের মধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশনই প্রথম স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে এবিএম মহিউদ্দিন চৌধুরী উদ্যোগ নিয়েছেন। ওয়ার্ডে ওয়ার্ডে আরবান হেলথ কেয়ার করেছেন। আমি অনুরোধ করবো রেজাউল করিম চৌধুরী নির্বাচিত হলে যেনো সে ধারা অব্যাহত রাখেন।

উপস্থিত সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মী। দেশের মানুষের প্রতি ভালবাসা ও দায়িত্ব-কর্তব্যবোধ জাতির পিতার আদর্শের শিক্ষা ও দীক্ষা। তাই আমার ছাত্র জীবনের মধ্যাহ্নে যখন থেকে এ দীক্ষা পেয়েছি, তখন থেকে মানুষের নাগরিক অধিকার আদায়ের সংগ্রাম ও তাদের কল্যানে কাজ করা থেকে কখনোই বিরত হই নাই। বিশ্ব স্বীকৃত মানবতার জননী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা আমার নেত্রী। তাঁর শাসনকালে মানবতা সবার উপরে থাকবে। বিশ্বজনীন মানবিক নেত্রীর নির্দেশনায় আমরা মানবতায় বাংলাদেশকে বিশ্বের কাছে অনন্য উচ্চতায় নিয়ে যেতে চাই। সকলের সহযোগিতা সাথে থাকলে মুক্তি আইসোলেশন এর পরিধি আরো ব্যাপৃত হবে।

এ ছাড়াও সামর্থবানেরা এগিয়ে আসলে আরো অনেক আইসোলেশন সেন্টার নগরীতে গড়ে তোলা সম্ভব। যেখানে রোগী সাধারন প্রয়োজনে একটু অক্সিজেন সুবিধা পাবে, একটু ডাক্তারী পরামর্শ পাবে, নার্সিং পাবে, ঔষধ পথ্য পাবে। অমানবিক ভাবে বিভিন্ন জায়গায় ঘুরে রাস্তায় মৃত্যু বরণ করবে না। এ মুক্তি করোনা আইসোলেশন সেন্টার গড়ে তোলায় যার যার অবস্থান থেকে যারা আমাকে বিভিন্ন ভাবে সহযোগিতা দিয়েছেন সকলকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে আগামীতেও প্রয়োজনীয় সহায়তা পাওয়ার প্রত্যাশা ব্যক্ত করছি।


আমরা চট্টগ্রামবাসী জানি, এখানে অনেক হৃদয়বান মানুষ রয়েছে। ৯১ ঘুর্ণিঝড়ে সরকারী অব্যবস্থাপনার ফলে চট্টগ্রাম মৃত্যুপুরী হয়েছিল। নদী খালে সারি সারি গলিত লাশ। বিশুদ্ধ পানি, খাবারের অভাব চারিদিকে। একজন মহিউদ্দিন চৌধুরী সেদিন নদী থেকে লাশ তুলে দাফন, সৎকারের ব্যবস্থা করেছিলেন। ক্ষতিগ্রস্থ চালচুলো হারা মানুষের জন্য দিনের পর দিন খাবারের ব্যবস্থা করেছিলেন। ডায়রিয়া, কলেরার মহামারী রোধে বিনামূল্যে হাজার হাজার মানুষকে প্রতিদিন বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করেছিলেন। মহান এ নেতার আহ্বানকে সেদিন কেউ অগ্রাহ্য করতে পারেনি। সকলেই যার যার অবস্থান থেকে তাঁকে সহায়তা দিয়েছেন। আজকের দুর্দিনে প্রিয় নেতার অভাব রন্ধ্রে রন্ধ্রে অনুভব করছে চট্টলাবাসী। আসুন সবাই সকলে প্রিয় মহিউদ্দিন ভাইয়ের স্মৃতি থেকে অনুপ্রেরনা নিয়ে ঐক্যবদ্ধ হই। প্রমান করি, মহিউদ্দিন চৌধুরীর চট্টলা, মানবিক চট্টলা।

উদ্বোধন কালে এসময় চট্টগ্রাম মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. নাসির উদ্দিন মাহমুদ, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম, বিএমএ’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আ.ম.ম মিনহাজুর রহমান, সাবেক সিভিল সার্জন ডা. সরফরাজ খান, মুক্তিযুদ্ধকালীন সিএমসি স্পেশাল বীর মুক্তিযোদ্ধা ফেরদৌস হাফিজ খান রুমু, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের নির্বাচিত সাবেক ভাইস চেয়ারম্যান এম.এ.মনছুর, কাউন্সিলর হারুন উর রশিদ, শহিদুল আলম শহিদ, লায়ন এম. আশরাফুল আলম, কাউন্সিলর হাজী নুরুল হক, কাউন্সিলর প্রার্থী নুরে আলম মিয়া, পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শামসুল আলম, পূর্ব বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. ইলিয়াছ, সহ-সভাপতি মোনাফ হাজী, বকশির হাট ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফয়েজুল্লাহ বাহাদুর, মহিলা কাউন্সিলর প্রার্থী রুমকি সেন গুপ্তা, সাবিনা আক্তার রুজি, কো-অর্ডিনেটর ইফতেখার আহমদ খান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সহ সম্পাদক আজিজুর রহমান আজিজ, এমইএস কলেজের ভিপি মো. ওয়াসিম, সিটি কলেজের সাবেক ভিপি মো. বাহার উদ্দিন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রস্তবিত ১০০ শয্যা বর্তমানে ৭০ শয্যার এই আইসোলেশন সেন্টারে আছেন ৮ জন ডাক্তার, ১৬ জন নার্স, ৮ জন ওয়ার্ড বয়, ২ জন আয়া, ২ জন ক্লিনার ও ৪ জন সিকিউরিটি গার্ড। চট্টগ্রামের যেকোনো এলাকার রোগীকে এই আইসোলেশন সেন্টারে চিকিৎসা দেওয়া হবে। এতে কোভিড রোগীদের জন্য অক্সিজেন সেবাসহ বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা থাকবে। অন্যদিকে নন-কোভিড রোগীদের জন্য আলাদা একটা হেল্প ডেস্ক থাকবে। যেখানে নন-কোভিড রোগীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে