কাশিমপুর কারাগারে মিয়ানমারের বন্দী সাজাপ্রাপ্ত এক নাগরিকের মৃত্যু

শনিবার, জুন ১৫, ২০১৯,৭:৪৭ পূর্বাহ্ণ
0
49

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের  মিয়ানমারের বন্দী সাজাপ্রাপ্ত এক নাগরিক মারা গেছেন গতকাল শুক্রবার রাতে । নিহত ইয়াসির আরাফাত (২৭), মিয়ানমারের আকিআব জেলার মংডু থানার হাসুধারা গ্রামের হাবিবুর রহমানের ছেলে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা জানান, শুক্রবার দিবাগত রাত ইয়াসির হঠাৎ ৯টার দিকে বুকে ব্যথা অনুভব করেন। পরে তাকে প্রথমে কাশিমপুর কারা হাসপাতালে ও পরে তাকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। কর্তব্যরত চিকিৎসক রাত পৌনে ১০টার দিকে  তাকে মৃত ঘোষণা করেন। 

তিনি আরও জানান, ইয়াসির দুটি মামলার আসামি হয়ে এ কারাগারে বন্দি ছিলেন। তিনি অস্ত্র আইনের মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত। তার বিরুদ্ধে অপর মামলাটি হল বিস্ফোরক দ্রব্য তথা সন্ত্রাসবিরোধী আইনে, যা আদালতে বিচারাধীন রয়েছে। গত ২০১৪ সালের ১২ ডিসেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তাকে স্থানান্তর করা হয় এ কারাগারে ।  

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষণ দাস জানান, তাকে  এ হাসপাতালে আনা হয়েছিল মৃতাবস্থায়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে