করোনা মহামারীসহ জাতীয় দূর্যোগ মোকাবেলায় তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে

শুক্রবার, অক্টোবর ২, ২০২০,১১:০৫ অপরাহ্ণ
0
33

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

করোনামহামারীসহ সকল জাতীয় দূর্যোগ মোকাবেলায় তরুন প্রজন্মকে এগিয়ে আসার আহ্বান জানালেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ভিসি ও বাংলাদেশ সংবাদ সংস্থা(বাসস)-এর চেয়ারম্যান অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। সামাজিক সংগঠন জনলোকের লোগো উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আজ (২ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় জনলোকের লোগো উন্মোচনের শুরুতে ড. আরেফিন সিদ্দিক আরো বলেন, করোনার এই মহামারীতে জনলোক যে সাহসী উদ্যোগ নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে তা তরুণ প্রজন্মকে উৎসাহ যোগাবে।

তিনি বলেন, সামাজিক মুক্তির কথা বলেছিলেন আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই মানবিক চেতনায় সামাজিক মুক্তির কথা বলছেন আজকের তরুণরা। এই তরুণরা যদি সামাজিক চেতনা জাগ্রত করতে মানুষের পাশে দাঁড়ান, অবশ্যই আগামীর বাংলাদেশ হবে মানবিক বাংলাদেশ।

জনাব আরেফিন সিদ্দিক দেশবাসীকে মাস্ক পরার আহ্বান জানিয়ে বলেন, করোনা সংক্রমণ থেকে রক্ষায় মাস্ক পরার কোনো বিকল্প নেই। তাই ঘরের বাইরে বের হলে অবশ্যই মাস্ক পরবেন।

জনলোকের কেন্দ্রীয় সমন্বয়ক রফিকুল ইসলাম সুজনের সভাপতিত্বে এবং মুক্তার হোসেন নাহিদের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন তানভীর রুসমত, ড. সঞ্জীব রায়, সজল রায় প্রমুখ।

উল্লেখ্য জনলোক করোনার এই দুঃসময়ে সারাদেশের ৮টি বিভাগীয় শহরসহ বিভিন্ন জেলা এবং উপজেলার গ্রাম পর্যায়ে মানুষকে অর্থনৈতিক সহযোগিতা সহ মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার এবং সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছে। ভবিষ্যতেও জনলোক মানুষের পাশে থেকে মানুষের জন্য লড়বে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে