করোনা ট্রাম্পকেও ছাড়ছে না : স্বাস্থ্যমন্ত্রী

রবিবার, অক্টোবর ৪, ২০২০,৮:১৯ অপরাহ্ণ
0
17

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনাভাইরাসে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পর্যন্ত আক্রান্ত হয়েছেন। করোনা ট্রাম্পকেও ছাড়ছে না। এ ভাইরাস কাউকে ছাড়ছে না। তাই শুধু ভ্যাকসিনের মাধ্যমেই ঠেকানো যাবে তা নয়, সাবধানতা অবলম্বন করতে হবে। স্বাস্থ্যবিধি মানলেই আমরা ভালো থাকতে পারবো।

আজ রবিবার তিনি এ আহ্বান জানান রাজধানীর আগারগাঁওয়ে শিশু হাসপাতালে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে। 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ করোনাভাইরাস নিয়ন্ত্রণ করতে পেরেছে। দেশে করোনা নিয়ন্ত্রণে রয়েছে বলেই আমি মনে করি। বাংলাদেশ সফলতার সঙ্গে কভিড-১৯ মোকাবিলা করেছে।

তিনি বলেন, গত ৭-৮ মাস স্বাস্থ্য মন্ত্রণালয় একদিকে সফলতার সঙ্গে কোভিড মোকাবিলা করেছে, অন্যদিকে নন-কোভিড রোগীদেরও চিকিৎসা দিয়ে এসেছে। আমরা গত ৬-৭ মাস ধরে কাজ করেছি। মৃত্যুর হারও কমে এসেছে।’

ভারত ও আমেরিকায় করোনা পরিস্থিতির উদাহরণ টেনে ডা. জাহিদ মালেক বলেন, আমেরিকাতে রোজ এক হাজার মানুষের মৃত্যু হচ্ছে, প্রতিদিন ২ লাখ মানুষ শনাক্ত হচ্ছেন। তাদের দেশের জনসংখ্যা আমাদের দ্বিগুণ। সেই হারে ধরলে আমাদের দেশে মৃত্যু হতো এক লাখের বেশি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা সেসব মোকাবিলা করছি। কভিড মোকাবিলার বিষয়টি মাথায় রেখেই আমরা কাজ করে গেছি। নন-কভিডদেরও চিকিৎসা পুরোদমে চলছে। সব ধরনের কাজ হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে