করোনাভাইরাসের আতঙ্কে চীনে গুগলের সব অফিস বন্ধ

বৃহস্পতিবার, জানুয়ারি ৩০, ২০২০,৬:৪৬ পূর্বাহ্ণ
0
18

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

প্রাণঘাতী করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় আতঙ্ক বিরাজ করছে চীনে। এমন সময় কর্মীদের কথা মাথায় রেখে মার্কিন বহুজাতিক প্রযুক্তি কোম্পানি গুগল চীনে সাময়িক সময়ের জন্য সব অফিস বন্ধ করে দিচ্ছে। এর আগে যুক্তরাষ্ট্রভিত্তিক বহুজাতিক প্রযুক্তি সংস্থা অ্যাপল চীনে একটি স্টোর বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেয়। একই সঙ্গে প্রতিষ্ঠানটি চীন ভ্রমণের ক্ষেত্রেও সতর্ক করেছে। শুধু গুগল নয়, আরও অনেক প্রতিষ্ঠানই চীনে তাদের কার্যক্রম গুটিয়ে আনছে বা সাময়িক সময়ের জন্য সব কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে।

অপরদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক অপ্রয়োজনে চীন ভ্রমণে কর্মীদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। প্রতিষ্ঠানটির এক মুখপাত্র জানিয়েছেন, নিজেদের কর্মীদের ভাইরাসের প্রকোপ থেকে রক্ষা করতে এমন পদক্ষেপ নেয়া হয়েছে। একই সঙ্গে যেসব কর্মী বর্তমানে চীনে অবস্থান করছেন তাদের বাড়িতে বসেই কাজ করতে বলেছে ফেসবুক। প্রতিষ্ঠানটির মুখপাত্র বলেন, আমাদের কর্মীদের স্বাস্থ্য ও সুরক্ষার কথা মাথায় রেখে আমরা এই পদক্ষেপ নিয়েছি।

চীনে এখন পর্যন্ত এ ভাইরাসে ১৭০ জনের মৃত্যু হয়েছে বলে বৃহস্পতিবার নিশ্চিত করেছে দেশটির সরকার। এছাড়া আরও এক হাজার ৭শ’ জন নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে