৭ কলেজের স্থগিত হওয়া পরীক্ষার নতুন রুটিন প্রকাশ

বুধবার, ফেব্রুয়ারি ২৪, ২০২১,১১:০৩ অপরাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের আন্দোলনের মুখে অধিভুক্ত সাত কলেজের স্থগিত হওয়া পরীক্ষাগুলো অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে।

আজ বুধবার (২৪ ফেব্রুয়ারি) এ সিদ্ধান্ত নেওয়া হয় কলেজগুলোর অধ্যক্ষ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানে সঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির ভার্চুয়াল বৈঠকে। এমন সিদ্ধান্তে সাত কলেজের আন্দোলনরত শিক্ষার্থীরা উল্লাস প্রকাশ করে আন্দোলন প্রত্যাহার করে নিয়েছে।

এদিকে, স্থগিত হওয়া সাত কলেজের পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে। এই রুটিন প্রকাশ করা হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহালুল হক চৌধুরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ২০১৯ সালের অনার্স তৃতীয় বর্ষের স্থগিতকৃত পরীক্ষাগুলো আগামী ২৮ ফেব্রুয়ারি এবং ৩, ৬, ৯ ও ১৩ মার্চ অনুষ্ঠিত হবে। অন্যদিকে, ২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষের স্থগিতকৃত পরীক্ষা আগামী ২৭ ফেব্য়ারুরি এবং  ২, ৪ ও ৭ মার্চ অনুষ্ঠিত হবে।

এর আগে, মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সাত কলেজের প্রধান সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ও কলেজগুলোর অধ্যক্ষদের এক সভা থেকে পরীক্ষা স্থগিতের ঘোষণা আসে। এর প্রতিবাদে ওই দিন সন্ধ্যা থেকে রাত দশটা পর্যন্ত নীলক্ষেত-নিউমার্কেট মোড় অবরোধের পর বুধবার সকাল নয়টা থেকে একই স্থানে আবারও অবস্থান নেয় শিক্ষার্থীরা।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে