৭৪৪৫ জন করদাতার অপ্রদর্শিত আয় প্রদর্শন

মঙ্গলবার, জানুয়ারি ৫, ২০২১,১১:৪৪ পূর্বাহ্ণ
0
19

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আয়কর অধ্যাদেশ ধারা ১৯এএএএ ও ১৯এএএএএ এর মাধ্যমে কর পরিশোধের সুযোগ ৩০ জুন, ২০২১ পর্যন্ত বলবৎ থাকবে।

          রাষ্ট্রের রাজস্ব সংগ্রহের দায়িত্বে নিয়োজিত মুখ্য প্রতিষ্ঠান জাতীয় রাজস্ব বোর্ড। রাষ্ট্রের রাজস্ব ভাণ্ডারকে শক্তিশালী ও সুসংহত করার লক্ষ্যে সরকারের রাজনৈতিক নির্দেশনাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সম্মানিত করদাতাদের সাথে আলোচনা ও অংশীদারিত্বের ভিত্তিতে সকলের সহযোগিতায় ২০২০-২০২১ অর্থবছরের ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত বিগত অর্থ বছরের একই সময়ের তুলনায় ৪ দশমিক ৭৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছে।

          উল্লেখ্য, ২০২০-২০২১ অর্থবছরের আয়করে রাজস্ব লক্ষ্যমাত্রা ১ লাখ ৫ হাজার ৪৭৫ কোটি টাকা। ২০২০-২১ করবর্ষের জন্য ব্যক্তি শ্রেণির করদাতাগণের আয়কর রিটার্ন দাখিলের শেষ তারিখ ৩১ ডিসেম্বর, ২০২০। ৩১ ডিসেম্বর ২০২০ তারিখের মধ্যে ২৪ লাখ ৯ হাজার ৩৫৭ জন করদাতা আয়কর রিটার্ন দাখিল করেছেন; যা গত অর্থবছর একই সময়ের তুলনায় ৯ শতাংশ বেশি। ৩১ ডিসেম্বর পর্যন্ত আয়কর সংগৃহীত হয়েছে প্রায় ৩৪ হাজার ২৩৮ কোটি টাকা, যা গত অর্থবছরের একই সময়ের তুলনায় ১,৫৪৫ দশমিক ৯ কোটি টাকা বেশি।        

          করোনা মহামারির মধ্যেও স্বাস্থ্য ঝুঁকি নিয়ে আয়কর রিটার্ন দাখিল ও আয়কর প্রদান করায় করদাতাদের অভিনন্দন ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও  জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মোঃ রহমাতুল মুনিম। এছাড়া মহামারির মধ্যে ঝুঁকি নিয়ে কাজ করায় কর বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের অভিনন্দন জানিয়েছেন তিনি।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে