৭দাবিতে শাহবাগে মুক্তিযোদ্ধা সন্তান সংসদের অবস্থান কর্মসূচি

মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৩, ২০২১,৪:৩৭ অপরাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

রাজধানীর শাহবাগে লাগাতার অবস্থান কর্মসূচি চলছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের সরকারি চাকরিতে ৩০ শতাংশ কোটাসহ সাত দাবিতে। আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) এ কর্মসূচি শুরু হয় সকাল ১০টায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে শাহবাগে জড়ো হতে থাকেন মুক্তিযোদ্ধা সন্তান সংসদের নেতাকর্মীরা। সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. সোলায়মান মিয়ার নেতৃত্বে কর্মসূতিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন তাঁরা।

যে সাত দাবিতে এ কর্মসূচি পালিত হচ্ছে সেগুলো হলো চাকরির সব পদে মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল; সাংবিধানিক স্বীকৃতি ও মুক্তিযোদ্ধা পরিবারের সুরক্ষা আইন পাশ করে মর্যাদা নির্ধারণ; মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনে শহীদ, মৃত ও অসুস্থ মুক্তিযোদ্ধার পরিবারের একজন প্রতিনিধিকে ভোটার করা; মুজিব কোটের সম্মান রক্ষায় সিনেমা, সিরিয়াল ও নাটকের মন্দ চরিত্রে মুজিব কোট পরা নিষিদ্ধ করাসহ মন্দ লোকেরা যাতে মুজিব কোট পরতে না পারে তার জন্য  আইন পাস; মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের পরিত্যক্ত সম্পত্তি দখলমুক্ত করে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তর; টাঙ্গাইলে বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ ও আব্দুল লতিফ খান, বীরের সন্তান মেজর সিনহা ও এএসপি আনিসুল করিম শিপনকে পরিকল্পিত খুনের বিচারসহ সমগ্র দেশে মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হামলা-নির্যাতন, জমি দখলের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ ও দুর্নীতি, মাদক, ধর্ষণের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখাসহ আইন প্রণয়ন ও নিত্য পণ্যের বাজার নিয়ন্ত্রণ এবং হাসপাতাল, সরকারি অফিস, বিমান বন্দরসহ সবক্ষেত্রে বীর মুক্তিযোদ্ধাদের ভিআইপি মর্যাদা প্রদান।  

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে