৬ মাসের মধ্যে টেরেস্ট্রিয়াল সম্প্রচারে বিটিভি চট্টগ্রাম : তথ্যমন্ত্রী

শনিবার, মার্চ ২১, ২০২০,৯:৫৩ পূর্বাহ্ণ
0
32

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আগামী ৬ মাসের মধ্যে বাংলাদেশ টেলিভিশন  চট্টগ্রাম কেন্দ্র টেরেস্ট্রিয়াল সম্প্রচারে আসবে, জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ। 

          গতকাল বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের কর্মকর্তাদের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে মন্ত্রী একথা জানান। বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক নিতাই কুমার ভট্টাচার্য এ সময় উপস্থিত ছিলেন। 

          ড. হাছান মাহ্‌মুদ বলেন, ‘বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে শিগগির টেরেস্ট্রিয়াল কেন্দ্র হিসেবে উন্নীত করতে যাচ্ছি। এজন্য যন্ত্রপাতি কেনার কাজও প্রক্রিয়াধীন। সর্বোচ্চ ছয় মাস সময়ের মধ্যে বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে একটি পূর্ণাঙ্গ টেরেস্ট্রিয়াল চ্যানেল হিসেবে শুরু করতে পারবো। এখন এটি স্যাটেলাইট চ্যানেল হিসেবে চালু আছে।’

          মন্ত্রী আরো বলেন, দেশের দ্বিতীয় বৃহত্তম নগরী ও বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম। দেশের প্রধান সমুদ্র বন্দরনগরী এটি, যে বন্দর দিয়ে ৯০ শতাংশের বেশি পণ্য আমদানি-রপ্তানি হয়। এসব গুরুত্ব বিবেচনা করে এই অঞ্চলের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালের ১৯ ডিসেম্বর বিটিভি’র চট্টগ্রাম কেন্দ্র চালু করেছিলেন। ধীরে ধীরে তিনি এটিকে একটি পূর্ণাঙ্গ টেলিভিশন কেন্দ্রে রূপান্তর করেছেন। 

          ‘বিটিভি চট্টগ্রাম কেন্দ্র থেকে খুব শিগগির বাণিজ্যিক ও ইংরেজি সংবাদও আমরা চালু করতে যাচ্ছি, এজন্য কার্যক্রম শুরু হয়েছে,’ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, আরেকটি স্টুডিও এবং অডিটোরিয়াম নির্মাণ-সহ কিছু দীর্ঘমেয়াদী পরিকল্পনা নেয়া হচ্ছে। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে