৬ দফা দিবসে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদের বিভিন্ন কর্মসূচী

সোমবার, জুন ৭, ২০২১,১২:৩৭ অপরাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নিজস্ব সংবাদদাতা : ০৭ জুন ২০২১ ঐতিহাসিক “৬ দফা বাঙালির মুক্তির সনদ” দিবসে “বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদ বাংলাদেশ” এর নেতৃবৃন্দ বিভিন্ন কর্মসূচিতে যোগদান করেন। সকাল ১১.০০ টায় ময়মনসিংহ অঞ্চলে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত কৃষিবিদ শেখ মোঃ মুজাহিদ নোমানী, উপপরিচালক ( বীজ প্রত্যয়ন) ও জেলা বীজ প্রত্যয়ন অফিসার, এসসিএ,কৃষি মন্ত্রণালয় এবং সিনিয়র সহ-সভাপতি, বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদ বাংলাদেশ এবং মোঃ রফিকুল ইসলাম ( তাল রফিক নামে সুপরিচিত), গফরগাঁও, ময়মনসিংহ ও সহ-সভাপতি, বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদ এবং পরিবেশ সম্পাদক, বাংলাদেশ কৃষক লীগ, বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদের পক্ষ হতে ময়মনসিংহ শহরের পুলিশ লাইনে বিদ্যমান গত বছরে নির্মিত ” চেতনায় অম্লান” শীর্ষক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিনম্র শ্রদ্ধায় পুষ্পস্তবক অর্পণ করেন।

বিকাল ৪.০০ ঘটিকা হতে সন্ধ্যা ৬.৩০ ঘটিকা পর্যন্ত ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে “ময়মনসিংহ নাগরিক আন্দোলন ও উন্নয়ন সংগ্রাম”-এর উদ্যোগে ২০১৯-২৪ মেয়াদের জন্য অত্যধিক হারে হোল্ডিং ট্যাক্স পুনঃ নির্ধারণ এবং ০১(এক) পাতার রিভিউ আপত্তি ফরমের মূল্য অস্বাভাবিক হারে ৬০০/- টাকা ধার্য্য করায় রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজ এবং সর্বস্তরের জনগণের সাথে মেয়র ইকরামুল হক টিটু, ময়মনসিংহ সিটি কর্পোরেশন-এর আড়াই ঘন্টাব্যাপী এক দীর্ঘ মতবিনিময় সভায় অংশগ্রহণ শেষে সন্ধ্যা ৭.৩০ হতে রাত ১০.০০পর্যন্ত মহানগর আওয়ামী লীগ, ময়মনসিংহ জেলা কার্যালয়ে “৬ দফা দিবসঃ বাঙালির মুক্তির সনদ” উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় যোগদান করা হয়।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন এহতেশামুল আলম, সভাপতি, মহানগর আওয়ামী লীগ, বাংলাদেশ আওয়ামী লীগ ময়মনসিংহ। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সকলের প্রিয় নেতা, তুখোড় ছাত্র নেতা মোঃ গোলাম ফেরদৌস জিল্লু, সাবেক ভিপি, আনন্দ মোহন কলেজ, সাবেক সংসদ সদস্য এবং সহ-সভাপতি, মহানগর আওয়ামী লীগ, ময়মনসিংহ।

আরও আলোচনা করেন হোসেন জাহাঙ্গীর বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক, মহানগর আওয়ামী লীগ, ময়মনসিংহ। শহীদ, কৃষি বিষয়ক সম্পাদক, এডভোকেট নুরুজ্জামান খোকন,আলহাজ্ব মোঃ আবুল খায়েরসহ প্রমুখ নেতৃবৃন্দ।

সুদীর্ঘ আড়াই ঘন্টাব্যাপী আলোচনা সভায় সুশৃঙ্খলভাবে ধৈর্য্য ধরে মনোযোগ সহকারে আলোচনা শোনার জন্য এবং বঙ্গবন্ধুর ৬ দফা আন্দোলনের উদ্দেশ্য, কর্মপরিকল্পনা এবং সবশেষে বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস বর্তমান ও আগামী প্রজন্মের ভালোভাবে জানার এবং বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনার আলোকে উজ্জীবিত হয়ে দলের, সংগঠনের কাজ করে যাওয়ার আহ্বান জানিয়ে ও ধন্যবাদ জানিয়ে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করেন সভাপতি এহতেশামুল আলম, সভাপতি, মহানগর আওয়ামী লীগ, বাংলাদেশ আওয়ামী লীগ ময়মনসিংহ। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে