৫২টি ভাষায় ‘মা’ শব্দ খোচিত শহীদ মিনারের উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী

শুক্রবার, ফেব্রুয়ারি ২১, ২০২০,৬:২৭ পূর্বাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

গতকাল সিলেটে বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটিতে ৫২টি ভাষায় ‘মা’ শব্দ খোচিত শহীদ মিনারের উদ্বোধন করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী বলেন, একটু ভিন্ন আঙ্গিকে নির্মিত হয়েছে এ শহীদ মিনার। বিভিন্ন নৃ-গোষ্ঠী ও আঞ্চলিক উচ্চারণে মা শব্দটি স্থাপনের মাধ্যমে সব মায়ের প্রতি শ্রদ্ধা এবং সব মাটির প্রতি সম্মান প্রদর্শন করে এটি আমাদের মনকে প্রসারিত করার সুযোগ করে দিয়েছে।

মন্ত্রী আরো বলেন, ২১শে ফেব্রুয়ারি আমাদের মায়ের ভাষার যে সংগ্রামের চেতনা, ৭১ এর স্বাধীনতা যুদ্ধে এ চেতনাই মূল শক্তি ছিল।অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অভ্ ট্রাস্টিজের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপাচার্য প্রফেসর ড. মোঃ কামরুজ্জামান চৌধুরী, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন প্রফেসর নাসির উদ্দিন আহমেদ, ট্রেজারার বনমালী ভৌমিক, আধুনিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম রকিব উদ্দিন, শহীদ মিনারটির স্থপতি ও বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের শিক্ষক স্থপতি রাজন দাস, বোর্ড অভ্ ট্রাস্টিজের সচিব মেজর (অব.) শায়েখুল হক চৌধুরী, রেজিস্ট্রার মেজর (অব.) মোঃ শাহ আলম, প্রক্টর মোঃ রাশেদুল ইসলাম প্রমুখ।

এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে