৪১ সালে এই দেশ হবে জ্ঞানভিত্তিক বাংলাদেশ

রবিবার, মার্চ ১৩, ২০২২,১১:১২ অপরাহ্ণ
0
13

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সৌরভ সোহরাব,সিংড়া (নাটোর) প্রতিনিধি : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বাংলাদেশ এখন ১৩ কোটি ইন্টারনেট ব্যবহারকারী। প্রায় ২ হাজার ১শত সরকারী সেবাকে ডিজিটালাইজ করেছেন জনাব সজীব ওয়াজেদ জয়। আমরা আগামী দিনে আমাদের তারুণ্যেও মেধা আর প্রযুক্তিকে একত্রিত করে ৪১ সাল নাগাত একটি জ্ঞানভিত্তিক বাংলাদেশ গড়ে তুলতে চাই। আর এই জ্ঞানভিত্কি বাংলাদেশ গড়ে তুলতে হলে আমাদের ছাত্রলীগের প্রতিটি নেতা কর্মীকে জ্ঞানভিত্তিক রানীতি করতে হবে। অস্ত্র দিয়ে নয় ভালোবাসা দিয়ে প্রত্যেক ছাত্র ছাত্রীর মন জয় করতে হবে। মাদক,সন্ত্রাস দুর্নিনীতির বিরুদ্ধে ছাত্রলীগের প্রতিটি কর্মীকে একজ যোদ্ধার ভুমিকায় অবর্তিণ হতে হবে।
রবিবার(১৩ মার্চ) সকাল ১১ টায় নাটোরের সিংড়া কোর্ট মাঠ চত্বরে অনুষ্ঠিত উপজেলা,পৌর ও গোল-ই আফরোজ সরকারী কলেজ ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রতিমন্ত্রী এই কথা গুলো বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জ্ঞানভিত্তিক বাংলাদেশ গড়ার জন্য সারা বাংলাদেশে ৩৯ টি হাইটেক র্পাক নির্মাণ কাজ চলছে। ৬৪ টি জেলায় শেখ কামাল আইটি ট্রেনিং স্টোর নির্মাণের কাজ চলছে। ৪৯৪টি উপজেলায় জয় ডিজিটাল সার্ভিস সেন্টার স্থাপনের কাজ চলছে। যার মধ্য দিয়ে ২৫ সাল নাগাত আমরা আইটি সেক্টরে ৩০ লক্ষ তরুণ তরুণীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে পারবো। আইসিটি সেক্টর থেকে ২৫ সাল নাগাত আমরা ৫বিলিয়ন ডলার রপ্তানী আয় করতে পারবো।
প্রতিমন্ত্রী বলেন,৪১ সাল নাগাত জননেত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদে গড়ার পথে তিনটি বাধা রয়েছে। একটি হলো তরুণ ছাত্র সমাজকে মাদকের করাল গ্রাস থেকে রক্ষা করা। দুই জঙ্গীবাদ ও মৌলবাদের অপশক্তি থেকে তরুণ ছাত্রদেও রক্ষা করা। তিন আগামীর প্রজন্মকে দুর্নীতি মুক্ত প্রজন্ম হিসাবে গড়ে তোল।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ খালিদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সভাপতি আল-নাহিয়ান খান, প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন নাটোর জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ,সাধারন সম্পাদক শরিফুল ইসলাম শাহিন, সিংড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ ওহিদুর রহমান শেখ, সাধারণ সম্পাদক ও পৌর সভার মেয়র জান্নাতুল ফেরদৌস, পৌর আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক প্রমূখ।

সম্মলেনে উপজেলা ছাত্রলীগের সভাপতি সজীব ইসলাম জুয়েল, সাধারণ সম্পাদক রোওনুক হাসান হারুন, পৌর ছাত্রলীগের সভাপতি ফয়সাল ইসলাম ফারুক,সাধারন সম্পাদক আবু সাইদ এবং গোল-ই আফরোজ সরকারী কলেজ ছাত্র সংসদের মনোনীত ভিপিমাসুম আলী, প্রভিপি রেখা,জিএস উম্মে আরা সুখি ও এজিএস নাইম হোসেনের নাম ঘোষনা করা হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে