৩৯তম বিসিএসে বাদপড়া ৩৮ জনকে নিয়োগ দিতে হাইকোর্টে রুল জারি

মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৮, ২০২০,৭:১৩ পূর্বাহ্ণ
0
7

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

হাইকোর্ট রুল জারি করেছেন বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) সুপারিশ থাকার পরও ৩৯তম বিসিএস (বিশেষ)-এ সহকারী সার্জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে নিয়োগ না পাওয়া ৩৮ জনকে নিয়োগ প্রশ্নে। রুল জারি করা হয়েছে কেন তাদের নিয়োগ দিতে নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে। চার সপ্তাহের মধে রুলের জবাব দিতে বলা হয়েছে সংশ্লিষ্ট বিবাদীদের। গতকাল সোমবার এ রুল জারি করেন বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ ।

এ রুল জারি করা হয় আবদুল্লাহ আল মামুন, রাকিবুল আলম, সাদিয়া আফরিন, শায়লা আকতারসহ ৩৮ জনের করা পৃথক দুটি রিট আবেদনের ওপর প্রাথমিক শুনানি শেষে। রিট আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এ বি এম আবদুল্লাহ আল মাহমুদ বাশার ও সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুল আলম।

প্রাপ্ত তথ্যানুযায়ী, পিএসসি সর্বমোট ৪৭৯২ জন প্রার্থীকে নিয়োগের জন্য সুপারিশ করে ৩৯তম বিসিএস (বিশেষ)-এ। এরমধ্যে সহকারী সার্জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে নিয়োগ দেয় জনপ্রশাসন মন্ত্রণালয় ৪৬২৯ জনকে। বাকী ১৬৩ জনকে এখনও নিয়োগ দেয়নি। এ অবস্থায় সহকারী সার্জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে নিয়োগের জন্য হাইকোর্টে রিট আবেদন করে নিয়োগ বঞ্চিত ৩৮ জন। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে