৩৭০ বাংলাদেশিকে ফিরিয়ে আনতে উহানের উদ্দেশে বিকেল ৫টায় রওনা দিবে বিশেষ ফ্লাইট

শুক্রবার, জানুয়ারি ৩১, ২০২০,১০:৪৯ পূর্বাহ্ণ
0
9

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আজ শুক্রবার বিকেল ৫টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিশেষ বিমান চীনে যাচ্ছে করোনাভাইরাসে চীনের উহানে আটকে পড়া ৩৭০ জন বাংলাদেশিকে ফিরিয়ে আনতে। তাদের নিয়ে আসা হবে উহানের তিয়ানহে বিমানবন্দর থেকে। 

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপ মহাব্যাবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, আটকে পড়া ৩৭০ জন বাংলাদেশিকে আনা হবে বিমানের বিশেষ লাইট বিজি ৭০০১ এ করে। এজন্য একটি বোয়িং ৭৭৭ উড়োজাহাজ পাঠাচ্ছি আমরা। বিষয়টি দেখভাল করছে পররাষ্ট্র ও স্বাস্থ্য মন্ত্রণালয়। আমরা শুধু সহায়তা দিচ্ছি ক্যারিয়ার হিসেবে। তিনি জানান, উড়োজাহাজটি ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা আছে তিয়ানহে বিমানবন্দর থেকে শনিবার দিবাগত রাত ২টায়।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআরের পরিচালক বলেছেন প্রথমে আশকোনার হজ ক্যাম্পে রাখা হবে এই ৩৪১ জনকে এনে। পররাষ্ট্র মন্ত্রণালয় উহানে আটকে পড়া বাংলাদেশিকে ফিরিয়ে আনার বিষয়টি দেখভাল করছে। তিনি বলেন, আমাদের যেভাবে বলা হচ্ছে সেভাবেই প্রস্তুতি গ্রহণ করছি।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী আবুল মোমেন জানিয়েছেন, প্রাণঘাতী এই ভাইরাস চীনের সব অঞ্চলে ছড়িয়ে পড়লেও দেশটিতে থাকা বাংলাদেশি কেউ এখন পর্যন্ত আক্রান্ত হননি। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে