৩৫ বছর ও তদূর্ধ্ব নাগরিকদের ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রম শুরু

বৃহস্পতিবার, জুলাই ৮, ২০২১,১১:১৪ পূর্বাহ্ণ
0
4

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

গত মঙ্গলবার রাত থেকে ভ্যাকসিন ম্যানেজমেন্ট সিস্টেম “সুরক্ষা” ওয়েবসাইট ও অ্যাপের মাধ্যমে বয়সসীমা ৩৫ বছর ও  তদূর্ধ্ব  নাগরিকের এবং অগ্রাধিকার তালিকাভুক্তদের নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। এ তথ্য জানা গেছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর সূত্র থেকে।

এবার নিবন্ধনের জন্য বয়সসীমা ৩৫ বছরে নামিয়ে আনার পাশাপাশি অগ্রাধিকারের তালিকায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও প্রবাসীদের যুক্ত করা হয়েছে। এছাড়া প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বিএমইটিতে রেজিস্ট্রেশনের মাধ্যমে গত ৭ জুলাই থেকে প্রবাসী কর্মীদের নিবন্ধন কার্যক্রমও শুরু হয়েছে। গতকাল রাত থেকে আজ সন্ধ্যা পর্যন্ত ২ লাখ ৫০ হাজার নিবন্ধিত হয়েছে। ৭২ লাখ ৯৩ হাজার ২৫৮ জন টিকার জন্য সুরক্ষা অ্যাপ্লিকেশনে নিবন্ধন করেছে।

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকোর টিকা আসার পর গত ২৬ জানুয়ারি সারা দেশে করোনা ভাইরাসের টিকার জন্য নিবন্ধন শুরু হয়। টিকার সঙ্কটে গত ২৫ এপ্রিল টিকার প্রথম ডোজ দেওয়া বন্ধ করে দেওয়া হয়। মে মাসের প্রথম সপ্তাহে বন্ধ হয়ে যায় টিকার নিবন্ধনও। এমতাবস্থায় ফাইজার-বায়োএনটেক, সিনোফার্ম এবং মডার্নার টিকা আসার পর ফের গণটিকাদান শুরু হয়েছে।

দেশের ১২টি সিটি করপোরেশন এলাকায় মডার্নার এবং সারা দেশের জেলা ও উপজেলায় সিনোফার্মের টিকা দেওয়া হবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে