২ সপ্তাহ পিছিয়ে শুরু হবে এবারের বইমেলা

রবিবার, জানুয়ারি ১৬, ২০২২,১১:২৪ অপরাহ্ণ
0
8

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

যথাসময়ে হচ্ছে না এবারের বইমেলা। এ বছরের বইমেলা ১ ফেব্রুয়ারির বদলে দুই সপ্তাহ পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে।

আজ রবিবার (১৬ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন মেলার আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা। অবশ্য এ বিষয়ে আয়োজক বাংলা একাডেমির পক্ষ থেকে আনুষ্ঠানকিভাবে এখনো জানানো হয়নি।

মুহম্মদ নূরুল হুদা বলেন, আমরা এখনো অফিশিয়াল চিঠি হাতে পাইনি। তবে এক থেকে দুই সপ্তাহ পিছিয়ে মেলা শুরু করার সিদ্ধান্ত হয়েছে বলে শুনেছি।

বিষয়টি সংস্কৃতি মন্ত্রণালয়ের পক্ষ থেকেও মোটামুটি নিশ্চিত করা হয়েছে। বইমেলা পেছানোর বিষয়ে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাংলা একাডেমির মহাপরিচালককে অবহিত করেছেন বলে মন্ত্রণালয় থেকে জানানো হয়। 

গত বছর করোনাভাইরাস মহামারির কারণে অমর একুশে বইমেলা দেড় মাস পিছিয়ে ১৮ মার্চ থেকে শুরু হয় এবং নির্ধারিত সময়ের দুদিন আগে ১২ এপ্রিল তা শেষ হয়। ভিড় এড়াতে গতবার স্টলের সামনে ফাঁকা জায়গা রেখে প্রায় ১৫ লাখ বর্গফুটের বিশাল প্রাঙ্গণজুড়ে মেলা অনুষ্ঠিত হয়, যা ২০২০ সালের প্রায় দ্বিগুণ ছিল।

সম্প্রতি করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। তবে গতবারের মতো বাংলা একাডেমি স্বাস্থ্যবিধি মেনে বিশাল এলাকাজুড়ে বইমেলা করতে চায় । 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে