২ কোটি টাকার সহায়তা বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির

রবিবার, মে ২৪, ২০২০,১২:২৮ অপরাহ্ণ
0
15

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

করোনায় কর্মহীন ও অসহায় পীরগাছা-কাউনিয়ার মানুষের পাশে দাঁড়িয়েছেন বাণিজ্যমন্ত্রী, পীরগাছা-কাউনিয়া, ২২ রংপুর-৪ আসনের সংসদ সদস্য টিপু মুনশি। পীরগাছা-কাউনিয়া উপজেলায় পর্যায়ক্রমে ৩৪ হাজার পরিবারকে খাদ্যসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সহায়তা দিয়েছেন টিপু মুনশি যার আর্থিক মূল্য প্রায় দুই কোটি টাকা। সরকারি বরাদ্দকৃত চাল ছাড়াও তিনি নিজস্ব অর্থায়নে চাল, আটা, আলু, ডাল, তেল, লবন, সাবান ইত্যাদি এ দু’টি উপজেলার কর্মহীন, অভাবগ্রস্ত, দুস্থ, অসহায়, ও হতদরিদ্র মানুষদের মাঝে বিতরণ করেন যার মধ্যে রয়েছে ৬১ লাখ ২০ হাজার টাকা মূল্যের ১ লাখ ৭০ হাজার কেজি চাল, ১৭ লাখ টাকা মূল্যের ৬৮ হাজার কেজি আটা, ২০ লাখ ৪০ হাজার টাকা মূল্যের ১ লাখ ২ হাজার কেজি আলু, ২৮ লাখ ৯০ হাজার টাকা মূল্যের ৩৪ হাজার লিটার তেল, ৩ লাখ ৩৬ হাজার টাকা মূল্যের ৬ হাজার কেজি চিনি, ২ লাখ ৭০ হাজার টাকা মূল্যের ৬ হাজার কেজি সেমাই, ৫৪ লাখ ৪০ হাজার টাকা মুল্যের ৬৮ হাজার কেজি ডাল, ৪ লাখ ৪২ হাজার টাকা মূল্যের ১৭ হাজার কেজি লবন, ৩ লাখ ৪০ হাজার টাকা মূল্যের ৩৪ হাজার পিস সাবান ইত্যাদি।

          এছাড়া, ১০ হাজার পরিবারকে ঈদ উপহার সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। ইতোমধ্যে রংপুরের বিভিন্ন সংগঠন ও সংস্থায় এবং হত দরিদ্রদের কাছে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। পীরগাছা এবং কাউনিয়া  উপজেলার দরিদ্র মানুষ প্রধানমন্ত্রীর নগদ আর্থিক সুবিধার আওতায় এসেছেন। প্রধানমন্ত্রীর নগদ আর্থিক সুবিধা প্রদানের ক্ষেত্রে বিশেষ নজরদারি অব্যাহত রেখে নিখুঁতভাবে যাচাই বাছাই করে নামের তালিকা চূড়ান্ত করা হয়েছে। প্রকৃত প্রাপকরা যেন তালিকা থেকে বাদ না পড়েন সেদিকে বিশেষ নজর রাখা হয়েছে। এর ফলে মানুষের মাঝে দুর্ভোগ বহুলাংশে লাঘব হবে। সুবিধাভুগিদের মধ্যে রয়েছে- কৃষি শ্রমিক, দিনমজুর, রিকশাচালক, ভ্যানচালক, নির্মাণ শ্রমিক, দোকানের কর্মচারী, ব্যক্তি উদ্যোগে পরিচালিত বিভিন্ন ব্যবসায় কর্মরত শ্রমিক, পোল্ট্রি খামারের শ্রমিক, হস্তশিল্প, বাস-ট্রাকসহ পরিবহন শ্রমিকসহ নানা শ্রেণি-পেশার মানুষ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে