২৬ মার্চ থেকে ঢাকা-শিলিগুড়ি রুটে ট্রেন চলবে: রেলমন্ত্রী

মঙ্গলবার, ডিসেম্বর ৮, ২০২০,৪:১৩ অপরাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন জানিয়েছেন ২০২১ সালের ২৬ মার্চ ঢাকা থেকে ভারতের শিলিগুড়িতে নতুন যাত্রীবাহী ট্রেন চালু হবে বলে।

গতকাল সোমবার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয় ভারতের হাই কমিশনার বিক্রম দোরাইস্বামীর সঙ্গে মন্ত্রীর বৈঠকের পর।

এতে বলা হয়, আগামী ১৭ ডিসেম্বর বাংলাদেশ এবং ভারতের প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশের চিলাহাটি এবং ভারতের হলদিবাড়ি অংশের মধ্যে নতুন রেল যোগাযোগ উদ্বোধন করবেন। তাই এ বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

উদ্বোধন উপলক্ষে একটি খালি ওয়াগন চিলাহাটি থেকে হলদিবাড়ি যাবে। পরবর্তী সময়ে মালবাহী ট্রেন এই রুটে চালানো হবে। যাত্রীবাহী ট্রেন আগামী ২৬ মার্চ চালানো হবে। রেলপথমন্ত্রী ঢাকা-শিলিগুড়ি নতুন ট্রেন চালানোর পরিকল্পনা বাস্তবায়ন করার জন্য হাইকমিশনারকে অনুরোধ জানান।

আলোচনায় বাংলাদেশে চলমান ভারতীয় অর্থায়নের প্রকল্পগুলো নিয়ে আলোচনা হয়। বিশেষ করে খুলনা-মোংলা রেল লাইন, ঈশ্বরদীতে আইসিডি নির্মাণ, বগুড়া-সিরাজগঞ্জ নতুন রেলপথ নির্মাণ, যশোর থেকে সাতক্ষীরা পর্যন্ত নতুন রেলপথ নির্মাণ, সৈয়দপুরে একটি আধুনিক কারখানা প্রতিষ্ঠা করা ইত্যাদি।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে