২৬ ফেব্রুয়ারি ১ কোটি ডোজ টিকা দেওয়ার উদ্যোগ গ্রহণ : স্বাস্থ্যমন্ত্রী

শুক্রবার, ফেব্রুয়ারি ১৮, ২০২২,৫:০৯ অপরাহ্ণ
0
15

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

দেশের অন্তত ৯০ ভাগ মানুষকে টিকা দানের লক্ষ্যমাত্রা পূরণে আগামী ২৬ ফেব্রুয়ারি সারাদিনে অন্তত ১ কোটি মানুষকে ভ্যাকসিন প্রদানের পরিকল্পনা হাতে নিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। এ উদ্যোগটি বাস্তবায়নে ইতোমধ্যেই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক মন্ত্রণালয় ও অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে একাধিক বৈঠক করেছেন।

দেশে অন্তত ৯০ ভাগ মানুষকে টিকার আওতায় আনা গেলে কোভিড মহামারির নতুন নতুন ঢেউগুলিতে আক্রান্তের সংখ্যা ও মৃত্যুহার কমে যাবে বলে বৈঠকে আশাবাদ ব্যক্ত করা হয়। বৈঠকে টিকাদান কর্মসূচি সফল করতে বেশ কিছু পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। পরিকল্পনা অনুযায়ী দেশে উপজেলা, পৌরসভা ও সিটি কর্পোরেশনের ওয়ার্ড ও কমিউনিটি সেন্টার বা সরকার কর্তৃক নির্ধারিত স্থানগুলোতে ইতোমধ্যে টিকা গ্রহণ করেনি এরকম ভাসমান জনগোষ্ঠীর অন্তত ১ কোটি মানুষকে বাছাই করে টিকার আওতায় নিয়ে আসা হবে। উপজেলা পর্যায়ের ১৩ হাজার ৮শ’ ওয়ার্ডে ১ দিনে ৪১ লাখ ৪০ হাজার ডোজ, পৌরসভা পর্যায়ের ১ হাজার ৬৮টি ওয়ার্ডে ৩ লাখ ২০ হাজার ৪শ’ ডোজ এবং সিটি কর্পোরেশন পর্যায়ের ৪৬৫টি ওয়ার্ডে ২০ লাখ ৯২ হাজার ৫শ’ ডোজসহ মোট ৬৫ লাখ ৫২ হাজার ৯শ’ ডোজ টিকা দেয়া হবে। এর সাথে বিশেষ জনগোষ্ঠী, কারখানার শ্রমিক, মার্কেট, রেস্টুরেন্টের কর্মচারী, নৌকা, জাহাজে বসবাসকারী ভাসমান জনগোষ্ঠী, বেদেবহর, ইটভাটা শ্রমিক ও অন্যান্য ভাসমান জনগোষ্ঠীকে ৩৫ লাখ ডোজ ভ্যাকসিনসহ মোট ১ কোটি ডোজ ভ্যাকসিন দেবার পরিকল্পনা হাতে নেয়া হয়েছে।

উল্লেখ্য, ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত কোনো ধরনের নিবন্ধন ছাড়াই টিকা নেওয়া যাবে এবং ২৬ ফেব্রুয়ারি শনিবার টিকা নিতে রেজিস্ট্রেশন বা জন্ম নিবন্ধন করতে হবে না।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে