২১ আগস্টের হতাহতদের স্মরণে মস্কো বাংলাদেশ দূতাবাসে আলোচনা সভা ও দোয়া

শনিবার, আগস্ট ২২, ২০২০,৪:২৩ পূর্বাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

২০০৪ সালের ২১ আগস্টে ঢাকায় ভয়াবহ গ্রেনেড হামলায় হতাহতদের স্মরণে মস্কোতে বাংলাদেশ দূতাবাসে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রাষ্ট্রদূত কামরুল আহসানের সভাপতিত্বে আয়োজিত সভায় দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

          অনুষ্ঠানের শুরুতেই ২১ আগস্টে শহিদ সকলের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং দিবসটি উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়।

          এ সময় রাষ্ট্রদূত কামরুল আহসান একুশে আগস্টের হামলার কঠোর নিন্দা জানিয়ে বলেন যে এই ঘটনা জাতীয় বিপর্যয়ের পাশাপাশি আন্তর্জাতিক পরিমণ্ডলেও বাংলাদেশের ভাবমূর্তিকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত করে। তিনি একুশে আগস্টের হতাহতদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে তাদের ত্যাগকে সকলের সামনে তুলে ধরার আহ্বান জানান।

          পরে ২১ আগস্ট গ্রেনেড হামলায় হতাহত-সহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে শাহাদতবরণকারী বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকলের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে