২১শে মার্চ থেকে টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ৭ দিনব্যাপী ‘মুজিববর্ষ লোকজ মেলা’

রবিবার, মার্চ ২০, ২০২২,২:২০ অপরাহ্ণ
0
3

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আগামী ২১-২৬শে মার্চ ২০২২ গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়াস্থ সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মুজিববর্ষ লোকজ মেলা’। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি, জেলা প্রশাসন গোপালগঞ্জ এবং বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সহায়তায় এ মেলা অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৭ ই মার্চ ২০২২ বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সের ১ নং গেট সংলগ্ন এলাকায় আয়োজিত ‘টুঙ্গিপাড়া : হৃদয়ে পিতৃভূমি’ শীর্ষক অনুষ্ঠানে এ লোকজ মেলার উদ্বোধন ঘোষণা করেছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্‌যাপন উপলক্ষ্যে জাতির পিতার প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে এ মেলার আয়োজন করা হচ্ছে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা  এবং বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানার সদয় নির্দেশনা ও পরামর্শক্রমে আয়োজিত এ মেলা চলবে প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত। মেলায় সরকারি- বেসরকারি স্টল থাকবে মোট ১০০টি।

এসব স্টলের মাধ্যমে তুলে ধরা হবে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, বাংলাদেশের ইতিহাস -ঐতিহ্য ও সংস্কৃতিকে। দেশের বিভিন্ন জেলার হস্ত ও কুটিরশিল্প, ঐতিহ্যবাহী এবং জেলার ব্র্যান্ডিং বিভিন্ন পণ্যের প্রতিনিধিত্বকারী দৃষ্টিনন্দন এ স্টলগুলো তৈরি করা হয়েছে পরিবেশবান্ধব উপকরণ দিয়ে। এই মেলায় প্রতিদিন বঙ্গবন্ধু, বাংলাদেশ এবং মুক্তিযুদ্ধের ওপর বিভিন্ন চলচ্চিত্র প্রদর্শন, স্যুভেনির প্রকাশ, পোস্টার প্রদর্শনসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে