১৯৭১ সালের পর কেউ বাংলাদেশ থেকে ভারতে যায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

সোমবার, সেপ্টেম্বর ২, ২০১৯,১০:০৫ পূর্বাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আসামের নাগরিক তালিকাকে (এনআরসি) ভারতের অভ্যন্তরীণ বিষয় আখ্যা দিয়ে বলেছেন, একাত্তরের পর বাংলাদেশ থেকে কেউ ভারতে যায়নি। ভারতীয় সংবাদমাধ্যম নিউজ এইটিনকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে তিনি আরও বলেন, আসামের এনআরসির সঙ্গে বাংলাদেশের কোনও সম্পর্ক নেই।

আসামের অর্থমন্ত্রীর নাগরিক তালিকা থেকে বাদ পড়া ১৪-১৫ লাখ বাসিন্দাকে ফিরিয়ে নিতে বাংলাদেশের প্রতি আহ্বান জানানো হবে এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন। শনিবার স্থানীয় সময় সকাল ১০টায় আসামের চূড়ান্ত নাগরিক তালিকা (এনআরসি) প্রকাশ করা হয়। তালিকা থেকে বাদ পড়েছেন রাজ্যের প্রায় ১৯ লাখ ৬ হাজার ৬৫৭ জন মানুষ। ভারত দাবি করে আসছে তালিকা থেকে বাদ পড়ারা বাংলাদেশ থেকে ভারতে স্থায়ী হওয়া অবৈধ অভিবাসী।

হেমন্ত বিশ্ব শর্মার মন্তব্যের বিষয়ে জানতে চাইলে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান সংবাদমাধ্যম নিউজ এইটিনকে বলেন, ‘এটা ভারতের অভ্যন্তরীণ বিষয়। ভারত আনুষ্ঠানিকভাবে কিছু জানালে, আমরা জবাব দেব। আমি বলব, ১৯৭১ সালের পর কেউ বাংলাদেশ থেকে ভারতে যায়নি’।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে