১৭ দিন বন্ধ থাকার পর বশেমুরবিপ্রবি’র একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম শুরু

রবিবার, ফেব্রুয়ারি ২৩, ২০২০,৮:৩৫ পূর্বাহ্ণ
0
7

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আজ রবিবার থেকে শুরু হয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম দীর্ঘ ১৭ দিন বন্ধ থাকার পর। 

গত ৬ ফেব্রুয়ারি এই অচল অবস্থার সৃষ্টি হয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) অনুষ্ঠিত এক সভায় বিশ্ববিদ্যালয়টিতে ইতিহাস বিভাগের অনুমোদন না দিয়ে আগামী শিক্ষাবর্ষ থেকে নতুন শিক্ষার্থী ভর্তি না করার নির্দেশ প্রদান করায়। সেই থেকে ইতিহাস বিভাগের ৪১৩ জন শিক্ষার্থী আন্দোলনে নামে। প্রথমে ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা আন্দোলনে নামলেও পরবর্তীতে অন্যান্য বিভাগের শিক্ষার্থীরাও তাদের সাথে আন্দোলনে যোগ দেয়। প্রশাসনিক ও একাডেমিক ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়ে শিক্ষার্থীরা আন্দোলন করে আসছিল এতদিন। তাই বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম বন্ধ ছিল দীর্ঘ ১৭ দিন। 

গত ২১ ফেব্রুয়ারি শিক্ষার্থীরা তাদের প্রশাসনিক ও একাডেমিক ভবনের প্রধান ফটকের তালা খুলে দেয় আগামী ৫ মার্চ পর্যন্ত আন্দোলন শিথিল করে। তবে শিক্ষার্থীরা ৬ মার্চ ইউজিসি ভবন ঘেরাও এবং আমরণ অনশনের ঘোষণা দিয়েছে এ সময়ের মধ্যে তাদের দাবি মেনে নেওয়া না হলে। এদিকে, ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা ক্লাস বন্ধ রেখে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে যাচ্ছে পূর্বনিধারিত কর্মসূচি অনুযায়ী। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে