১৫ ও ২১ আগস্ট হামলার ষড়যন্ত্রকারীদের বিচারের দাবিতে চট্টগ্রাম আইন কলেজে আলোচনা সভা

সোমবার, আগস্ট ২৪, ২০২০,১:৩৯ অপরাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

শাকিল আহমেদ : চট্টগ্রাম আইন কলেজ ছাত্রলীগ ও ছাত্র সংসদ উদ্যোগে একুশে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদ ও বিচারের দাবীতে চট্টগ্রাম আইন কলেজ সংসদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কলেজ ছাত্র সংসদের বিতর্ক সম্পাদক ইকবাল হোসেন জনির সভাপতিত্বে, ছাত্রলীগ নেতা মাহমুদুল হাসান এর সঞ্চালনায় উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি রহমতউল্লাহ রিফাত, ছাত্রলীগ নেতা রাজিব হোসেন রাজু, জাহাঙ্গীর আলম, মোহাম্মদ রবু, মোঃ বাদশা, তুহিন, সিফাত, আলমগীর, জাহিদ হোসেন, রাকিব রাহি সহ কলেজ শাখার  ছাত্রলীগ নেতৃবৃন্দ।

উক্ত আলোচোনা সভায় আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম আইন কলেজ ছাত্রলীগ নেতা মোঃ রাজু, মোঃ জাহাঙ্গীর, রুদ্র, সহ  ১ম  ও ২য় বর্ষের সাধারণ ছাত্রছাত্রীরা।

বক্তারা বলেন, ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলাকারী ও সকল ষড়যন্ত্রকারীসহ ইন্ধনদাতাদের বিচার ও আটক কৃতদের রায় দ্রুত কার্যকর করতে হবে।

সমাপনী বক্তৃতায় অনুষ্ঠানে সভাপতি আইন কলেজ ছাত্রসংসদ এর বিতর্ক সম্পাদক মোঃ ইকবাল হোসেন জনি  বলেন, আগস্ট মাস শোকের মাস। আমরা হারিয়েছি এক মহান বিশ্বনেতাকে। যে মানুষ জম্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না। ১৫ ই আগস্ট  কিছু ষড়যন্ত্রকারী সর্বকালের শ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পরিবারের ১৮ জনকে হত্যা করে। তারপর অনেক ইতিহাস,পটভূমি। বঙ্গবন্ধুকে হত্যার পর মেজর জিয়া কালো আইন নামে একটি অধ্যাদেশ জারী করে জাতির পিতার খুনের বিচার এদেশে বন্ধ করে দিয়েছে। তারপর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে সেই কালো আইন বাতিল করে ২১ আগষ্টের বিচার শুরু করেন। তারা বঙ্গবন্ধুকে হত্যা করে চুপ থাকেনি পরবর্তীতে শেখ হাসিনার নেতৃত্বে যখন আওয়ামীলীগের নেতৃত্বে এই দেশকে আবার সোনার বাংলা হিসেব গড়তে শুরু করে ঠিক তখনই আবারও তাদেরই ষড়যন্ত্রের অংশ হিসেবে আওয়ামী লীগকে নের্তৃত্ব শূন্য করতে ২১ আগস্ট আবার গ্রেনেড হামলা করে। সেই হামলায় বেগম আইভী রহমান সহ ২৪ জনের মৃত্যু হয়। এখনো জাতির পিতার যেসব খুনি বিদেশে পলাতক আছে ও  ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলাকারী ও সকল ষড়যন্ত্রকারীদের বিচার রায় দ্রুত কার্যকর করার জোড় দাবি জানাচ্ছি ।

আলোচোনা শেষে চট্টগ্রাম আইন কলেজ ছাত্রলীগ ও ছাত্রসংসদের আয়োজনে ভয়াল ২১শে আগস্ট গ্রেনেড হামলার ১৬ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বেগম আইভী রহমানসহ ২৪ জন শহীদরে স্মরণে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে