১৫ আগস্ট কোনো বিচ্ছিন্ন ঘটনা নয় : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী

রবিবার, আগস্ট ১৬, ২০২০,৩:৪৬ পূর্বাহ্ণ
0
2

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ১৫ আগস্ট বিচ্ছিন্ন কোনো ঘটনা নয়। একাত্তরের পরাজিত শক্তি তাদের দোসরদের সহায়তায় এই নৃশংসতম হত্যাকাণ্ড ঘটিয়েছে। তারা বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশকে হত্যা করতে চেয়েছিলো। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে জাতীয় চার নেতাকেও হত্যা করে যাতে তারা বাংলাদেশকে বাঁচিয়ে রাখতে না পারে। তিনি বলেন, বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রকাশিত ভিডিও সাক্ষাৎকারের বক্তব্য থেকে বিষয়টি আরো স্পষ্ট হয়েছে। কারা ১৫ আগস্ট হত্যার নেপথ্য নায়ক ছিলো তাও পরিষ্কার হয়েছে।

মন্ত্রী গতকাল বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী উপলক্ষে ঢাকায় ডাক ভবনে ডিজিটাল প্লাটফর্মে ডাক অধিদপ্তর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিশ্বে স্বাধীনতা সংগ্রামে নেতৃত্বদানকারী অনেক নেতা আছেন কিন্তু বঙ্গবন্ধুর নেতৃত্ব, আত্মত্যাগ, জাতিসত্তা গঠন ও একটি সশস্ত্র যুদ্ধে সমগ্র জাতিকে পরিপূর্ণভাবে ঐক্যবদ্ধ করার সবগুলো গুণ আর কোনো স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বদানকারী নেতার নেই। এজন্য তিনি অনন্য ও অসাধারণ।

মন্ত্রী বঙ্গবন্ধুর রাজনৈতিক দূরদর্শিতার দৃষ্টান্ত উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধু মানুষের ভাষা বুঝতেন। ১৯৪৭ সালের পর থেকে বঙ্গবন্ধু এ দেশের মানুষকে এমনভাবে সংগঠিত করেছেন যা ইতিহাসে বিরল। এরই ধারাবাহিকতায় মাত্র নয় মাসে ৯৩ হাজার পাকিস্তানি সৈনিককে আত্মসমর্পণ করতে বাধ্য করেছিল বাঙালি।  এটা জাতিকে বঙ্গবন্ধুর সুসংগঠিত করার ফসল। বঙ্গবন্ধু সমস্ত জনগোষ্ঠীকে নিয়ে লড়াই করেছেন উল্লেখ করে একাত্তরের রণাঙ্গনের সম্মুখযোদ্ধা মোস্তাফা জব্বার বলেন, বঙ্গবন্ধুর দূরদর্শিতা পৃথিবীতে দৃষ্টান্ত স্থাপন করেছে।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মোঃ নূর-উর-রহমান বলেন, বঙ্গবন্ধু সব সময় বলতেন আমার মানুষ। তিনি সবাইকে নিজের মানুষ মনে করতেন। এত বড় হৃদয়ের মানুষ পৃথিবীতে বিরল। টেলিযোগাযোগ সচিব শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে সবাইকে কাজ করার আহ্বান জানান।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে