১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর মা-ইলিশ সংরক্ষণ অভিযান

বুধবার, অক্টোবর ৭, ২০২০,১০:২৬ পূর্বাহ্ণ
0
10

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আগামী ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ‘মা-ইলিশ সংরক্ষণ অভিযান-২০২০’ চলবে। এ সময়কালে সারা দেশে ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুত, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ থাকবে।

 এ অভিযানকালে চাঁদপুর, লক্ষ্মীপুর, নোয়াখালী, ফেনী, চট্টগ্রাম, কক্সবাজার, বরিশাল, ভোলা, পটুয়াখালী, বরগুনা, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, শরিয়তপুর, ঢাকা, মাদারীপুর, মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ ও রাজবাড়ি জেলায় নদ-নদী ও মোহনায় ইলিশসহ সকল প্রকার মৎস্য আহরণ, পরিবহন, মজুত, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় বন্ধ থাকবে এবং একই সাথে বরফকলসমূহও বন্ধ থাকবে। এ ১৯টি জেলাসহ খুলনা, কুষ্টিয়া, ফরিদপুর, গোপালগঞ্জ, নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়ীয়া, নরসিংদী, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, সিরাজগঞ্জ, নাটোর, কুড়িগ্রাম, গাইবান্ধা এবং জামালপুর জেলায় মা ইলিশ সংরক্ষণ অভিযান চলবে।

          আহরণ নিষিদ্ধ সময়ে প্রতিবেশী দেশের নৌকা ও ট্রলার যেন এই সুযোগে বাংলাদেশের জল সীমানায় ঢুকতে না পারে সে জন্য গভীর সাগরে ও সীমান্ত এলাকায় ইলিশ পাচার রোধে সংশ্লিষ্ট সকল সংস্থা পূর্বের চেয়ে আরো কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে