‘হ্যালো ডাক্তার’ কর্মসূচীর উদ্বোধন করলেন রেজাউল করিম চৌধুরী

রবিবার, জুলাই ১২, ২০২০,৪:৪০ পূর্বাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

চট্টগ্রামে কোভিড, নন কোভিড সকল প্রকার রোগীদের চিকিৎসা সেবা সুনিশ্চিত করতে ‘হ্যালো ডাক্তার’ কর্মসূচীর উদ্বোধন করলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক ও চসিক মেয়র পদপ্রার্থী মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

নগরবাসীকে ভ্রাম্যমান চিকিৎসা কেন্দ্রের মাধ্যমে বিনামূল্যে ঘরে ঘরে জরুরী চিকিৎসা সেবা পৌঁছে দিতে ‘হ্যালো ডাক্তার’ কর্মসূচীতে সার্বিক সহযোগিতা দিচ্ছেন এ বি এম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন ও মোস্তফা হাকিম ফাউন্ডেশন। ০১৮১৯৫১১১৫০ ও ০১৮৬৬১৭১৭১০ নম্বরে কল করেই নগরীর যে কোন প্রান্তের মানুষ পাবেন জরুরী চিকিৎসা সেবা ও হোম সার্ভিস।

গতকাল শুক্রবার ৩২ নং আন্দরকিল্লা ওয়ার্ডের কাউন্সিলর জহর লাল হাজারীর ব্যবস্থাপনায় ‘হ্যালো ডাক্তার’ কর্মসূচীর উদ্বোধনকালে উপস্থিত ছিলেন ২২ নং এনায়েত বাজার ওয়ার্ড কাউন্সিলর সলিমুল্লাহ বাচ্চু, ২২, ২৩, ৩১ নং ওয়ার্ড সংরক্ষিত মহিলা কাউন্সিলর নীলু নাগ, ৩৪ নং পাথরঘাটা ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী পুলক খাস্তগীর, ৩১ নং আলকরন ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী আব্দুস সালাম মাসুম, সংরক্ষিত কাউন্সিলর পদপ্রার্থী আন্জুমান আরা, রুমকি সেনগুপ্ত, কোতোয়ালী থানা আওয়ামী লীগ এর সহ সভাপতি জাহাঙ্গীর আলম, রতন আচার্য্য, বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক ডা: সজীব তালুকদার,  মহানগর ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর প্রমূখ।

জহরলাল হাজারীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ও কর্মসূচীর উদ্বোধক হিসেবে বক্তব্য রাখতে গিয়ে মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী বলেন, বীর চট্টলার মানুষ কখনোই বিনাযুদ্ধে পরাজয় স্বীকার করতে পারেনা। করোনার সংক্রমনের প্রবলতা প্রাপ্তির শুরুতে চিকিৎসা সেবা দিতে বেসরকারী হাসপাতালের গড়িমসির কারনে চট্টগ্রামে চিকিৎসা সেবায় বিপর্যয়ের আশংকা দেখা দিলে চট্টগ্রামের আওয়ামী নেতৃত্ব নাগরিক উদ্যোগের মাধ্যমে সংকট মোকাবেলায় এগিয়ে আসে। সাহসী ও মানবিক ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী ও বিত্তবান অনেকের সহায়তা নিয়ে একটি চিকিৎসা শৃঙ্খলা তৈরী করতে আমরা সক্ষম হয়েছি।

তাই, চট্টগ্রামে চিকিৎসা সংকটের সে ভয়াবহতা এখন আর নেই বললেই চলে। সরকারী হাসপাতাল ও করোনা বিশেষায়িত হাসপাতাল সমূহের উপর অতিরিক্ত চাপ কমাতে বিনামূল্যে দিবারাত্র ভ্রাম্যমান চিকিৎসা কার্যক্রম ‘হ্যালো ডাক্তার’ সর্বিশেষ ভূমিকা রাখতে সক্ষমতা দেখাতে পারবে বলে আমি আশাবাদী। মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী আওয়ামী লীগ ও মুজিবাদর্শের সৈনিকেরা যে কোন বিপর্যয়কে চ্যালেঞ্জের সাথে মোকাবেলা করতে জানে। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা ও অর্থনৈতিক সংকটের চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা কাজ করছি। মহান রাব্বুল আল আমিনের রহমতে ও সকলের সহায়তায় আমরা এ চ্যালেঞ্জে নিশ্চয়ই জয়ী হব ইনশ্ আল্লাহ্।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে