হোসেনপুরে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, গ্রেফতার ২

শনিবার, জুলাই ১১, ২০২০,১:০৭ অপরাহ্ণ
0
42

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জের হোসেনপুরে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মের্সাস নাহিদ এন্টারপ্রাইজ নামের ঠিকাদারী প্রতিষ্ঠানের সত্বাধিকারী মোঃ সাজ্জাত হোসেন জয়ের দায়ের করা চাঁদাবাজি মামলায় (মামলা নং- ০৫ তারিখ, ৯-০৭-২০২০) বৃহঃস্পতিবার (৯ জুলাাই) ভোরে হোসেনপুর থানা পুলিশের চৌকস দল তাদের গ্রেফতার করে কিশোরগঞ্জ জেল হাজতে প্রেরণ করেন।

গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার সিদলা ইউনিয়নের টান সিদলা গ্রামের মৃত নওয়াব আলী ছেলে এস কে শাহীন নবাব (৪৩) ও গোবিন্দপুর ইউনিয়নের দক্ষিণ গোবিন্দপুর গ্রামের মোঃ শাহজাহান সাজু (৪২)।

অভিযোগপত্র ও অন্যান্য সূত্রে জানা যায়, স্থানীয় সকরার প্রকৌশল অধিদপ্তরের আওতায় হোসেনপুর উপজেলাধীন সিদলা মোড় থেকে সুরাটি বাজার পর্যন্ত রাস্তা ৭৮,৫৭,০০০ টাকা ব্যায়ে ঠিকাদারী প্রতিষ্ঠান মের্সাস নাহিদ এন্টারপ্রাইজ সংস্কারের কার্যাদেশপ্রাপ্ত হয়। ওই ঠিকাদারী প্রতিষ্ঠান রাস্তা মেরামত কাজ সরকারী বিধি ও প্রাক্যশন মোতাবেক প্রকৌশলীদের উপস্থিতিতে দ্রুত সম্পন্ন করে যাচ্ছেন। এমন সময় সাংবাদিক পরিচয়ে এস কে শাহীন নবাব ও মোঃ শাহজাহান সাজুসহ অজ্ঞাত কয়েকজন মিলে ওই ঠিকাদারী প্রতিষ্ঠানের অংশীদারদের কাছে ৩ লাখ টাকা চাঁদা দাবি করেন। তাদের চাঁদা দিতে ঠিকাদারী প্রতিষ্ঠান অপারগতা জানালে সংবাদ প্রকাশের হুমকি দেয়। পরবর্তীতে তারা শাবল দিয়ে রাস্তার কার্পেটিং তুলিয়া ওই রাস্থার ছবিসহ রাস্তা সংস্কারে অনিয়ম সংক্রান্ত ভূয়া সংবাদ সোস্যালমিডিয়া ও গণমাধ্যমে প্রচার করে মের্সাস নাহিদ এন্টারপ্রাইজ ঠিকাদারী প্রতিষ্ঠানের দীর্ঘদিনের সুনাম নষ্ট করে। অপরিদিকে শাবল দিয়ে রাস্তার কার্পেটিং নষ্ট করায় ওই ঠিকাদারী প্রতিষ্ঠানের ব্যাপক আর্থিক ক্ষতি হয়। সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির ন্যাক্কার জনক ঘটনায় গত ৯ জুলাই মের্সাস নাহিদ এন্টারপ্রাইজ ঠিকাদারী প্রতিষ্ঠানের সত্বাধীকারী মোঃ সাজ্জাত হোসেন জয় বাদি হয়ে হোসেনপুর থানায় একটি চাঁদাবাজি মামলা দয়ের করেন।

এ ব্যাপারে হোসেনপুর থানার অফিসার ইনচার্জ শেখ মোস্তাফিজুর রহমান জানান, সাংবাদিকতা একটি মহান পেশা, সম্মানজনক পেশা। সাংবাদিক পরিচয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের কাছে চাঁদাবাজির অভিযোগে তাদের গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে