হুইপ পুত্রের হাতে একে-৪৭ আগ্নেয়াস্ত্র

শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০১৯,৫:৫০ পূর্বাহ্ণ
0
58

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

চট্টগ্রাম-১২ পটিয়া আসনের আওয়ামী লীগ সংসদ সদস্য ও হুইপ সামশুল হক চৌধুরীর ছেলে বাংলাদেশ আওয়ামী লীগের অর্থবিষয়ক উপকমিটির সদস্য নাজমুল করিম চৌধুরী শারুনের একটি ভিডিও ফাঁস হয়েছে। সেখানে দেখা যায়, তিনি একটি অস্ত্র নিয়ে গুলি করে যাচ্ছেন।

ভাইরাল হওয়া ১৮ সেকেন্ডের সেই ভিডিওতে দেখা যায়, সামরিক মহড়ার মতোই শারুন একে-৪৭ রাইফেলের মতো একটি আগ্নেয়াস্ত্র থেকে গুলিবর্ষণ করছেন। ধারাবাহিকভাবে ফায়ার করে চলেছেন। ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড হওয়ার পরই ভাইরাল হয়ে যায়।

ভিডিওটি নিয়ে অনেকেই নানা ধরনের মন্তব্য করছেন। কেউ বলছেন, মানুষকে ভয় দেখানোর জন্য ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়েছে। অন্যদিকে অনেকেই বলেছেন, ভিডিওটি হয়তো এডিট করা। এর আগে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরীকে হুইপের ছেলে মোবাইল ফোনে হুমকি দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এসংক্রান্ত একটি ফোনালাপ গত বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এবার ভাইরাল হলো তাঁর অস্ত্রের মহড়া।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সামরিক কর্মকর্তা বলেন, ‘এটা আমাদের দেশের কোনো শ্যুটিং ক্লাবের দৃশ্য নয়। অস্ত্রটির ভিডিও দেখে মনে হচ্ছে, এটি এসএমজি কিংবা একে-২২ হতে পারে। তবে একে-২২ হওয়ার সম্ভাবনা বেশি। এটি দেশের বাইরের কোথাও হবে। কারণ দেশের অভ্যন্তরে কোনো শ্যুটিং ক্লাবে এমন ধরনের অত্যাধুনিক অস্ত্রের ব্যবহার হয় না। বিদেশে কোথাও অস্ত্র কিনতে গেলে এই ধরনের অস্ত্র পরীক্ষা করে দেখার সুযোগ দেওয়া হয়।’ চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) এডিসি পর্যায়ের এক কর্মকর্তা একই অভিমত ব্যক্ত করেছেন।

এদিকে গতকাল শুক্রবার দিনভর ওই ভিডিও ভাইরাল থাকার পর তুমুল সমালোচনার মুখে রাত ৮টা ১৩ মিনিটে হুইপপুত্র শারুন তাঁর ফেসবুক স্ট্যাটাসে অস্ত্র চালনার বিষয়ে ব্যাখা দেন। তিনি লিখেছেন, ‘নোংরামি আর অপপ্রচার আর কত? আমি গত বছর বিশ্বকাপ শেষে রাশিয়াতে একটি শ্যুটিং রেঞ্জে একে-৪৭ দিয়ে শ্যুটিং করি। একটি বিশেষ কুচক্রী মহল ও মাফিয়াগোষ্ঠী আমাদের পরিবারের বিরুদ্ধে পরিকল্পিত প্রপাগান্ডার অংশ হিসেবে এই ভিডিওটি দিয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। প্রিয় সাংবাদিক ভাইয়েরা আপনারা জাতির বিবেক, দয়া করে কোনো কুচক্রীমহলের ষড়যন্ত্রে আপনারা বিভ্রান্ত হবেন না।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে