হাফেজে কোরআনদের সম্মাননা দিলো হাফেজে কোরআন পরিষদ

বৃহস্পতিবার, এপ্রিল ২১, ২০২২,১২:৪৮ অপরাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

কৃতি হাফেজে কোরআনদের সম্মাননা প্রদান ও ইফতার মাহফিলের আয়োজন করেছে জাতীয় হাফেজে কোরআন পরিষদ,বাংলাদেশ। গতকাল বুধবার (২০ এপ্রিল) নগরীর খুলশি লায়ন্স ফাউন্ডেশনের হালিমা রোকেয়া মেমোরিয়াল হলে এই অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি।

সংগঠনটির সাধারণ সম্পাদক হাফেজ নোমান ও সাংগঠনিক সম্পাদক  হাফেজ রিদওয়ানুল হক শাকির যৌথ সঞ্চালনায় এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি হাফেজ মাসুম বিল্লাহ।
অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের জামেয়া জিরি মাদরাসার মুহাদ্দিস বিশিষ্ট শিক্ষাবিদ ড. আ ফ ম খালিদ হোসেন। এসময় তিনি বলেন, ‘পবিত্র কোরআন শিক্ষার বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হয়েছে, এখনো হচ্ছে।  কিন্তু কোন ধরনের ষড়যন্ত্র কোরআনের অগ্রযাত্রাকে দমিয়ে রাখতে পারবেনা। পৃথিবী যতদিন থাকবে, পবিত্র কোরআনকে মুছে ফেলা যাবে না। কারণ আমাদের হাফেজেরা এই কোরআনকে বুকে ধারণ করেন।’

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড. শহিদুল হক বলেন, ‘পবিত্র কুরআন হিফজের পাশাপাশি ভালোকরে বুঝতে হবে। কুরআনের শিক্ষা অনুযায়ী আমল করতে হবে। তার পাশাপাশি কুরআনের এই পবিত্র বাণী সর্বত্র ছড়িয়ে দিতে হবে আমাদের।’

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ফরিদ উদ্দিন, চট্টগ্রাম দারুল ইরফান মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মহিউদ্দিন মাহবুব, প্রেসিডেন্সি ইন্টারন্যাশনালের ভাইস প্রিন্সিপাল বিজ্ঞান গবেষক ফিরোজ আহমেদ ,বিশিষ্ট শিক্ষাবিদ ড. হুমায়ূন কবির, মাওলানা তৈয়ব, মাওলানা শরিফ মোহাম্মদ আব্দুল্লাহ প্রমুখ।

এসময় চিকিৎসা,  প্রকৌশল, ব্যবসাসহ বিভিন্ন পেশায় নিযুক্তে থাকার পাশাপাশি পবিত্র কোরআন হিফজ করা ২৫ জন হাফেজকে সংগঠনটির পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে